খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

খুলনা মিডিয়া কাপ ক্রিকেটে আজকের তথ্য ও দৈনিক খুলনার জয়

ক্রীড়া প্রতিবেদক

খুলনায় জাঁকজমকপূর্ণ পরিবেশে মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে খুলনা জেলা স্টেডিয়ামে বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনায় কর্মরত স্থানীয় ও জাতীয় সংবাদপত্র এবং টিভি মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে দৈনিক আজকের তথ্য ৯ রানে দৈনিক পূর্বাঞ্চলকে পরাজিত করে। বিজয়ী দলের হয়ে মারুফ মিনা ৫৮ বল খেলে সর্বোচ্চ ৫৮ রান করেন।

দিনের অপর ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন দৈনিক খুলনা ৮ উইকেটে গতবারের রানার্সআপ সময়ের খবরকে পরাজিত করে। দৈনিক খুলনার হয়ে আজিজুর রহমান তন্ময় ৫৯ বলে অপরাজিত ৬৫ রান করেন।

সাংবাদিকদের অংশগ্রহণে এই নিয়ে তৃতীয়বারের মতো ক্রিকেট টুর্নামেন্ট মাঠে গড়ালো। খুলনা প্রেস ক্লাবের আয়োজনে এবারও চারটি টিম প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। লীগ ভিত্তিক টুর্নামেন্টে সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল ২০ নভেম্বর ফাইনালে অংশ নেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা এবং বিশ্বাস প্রোপার্টিজের সিইও মো. আজগর বিশ্বাস তারা। সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম।

সার্বিক পরিচালনায় ছিলেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও সহকারি সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল।

এসময় উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু ও ফারুক আহমেদ, দৈনিক পূর্বা ল সম্পাদক মোহাম্মদ আলী সনি, দৈনিক সময়ের খরব সম্পাদক মো. তরিকুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, ক্লাবের সহকারী সম্পাদক শেখ তৌহিদুল ইসলাম তুহিন, নির্বাহী সদস্য মোঃ শাহ আলম, সিনিয়র সদস্য শেখ দিদারুল আলম, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. হাজী মোতালেব মিঞা ও সদস্য মোল্লা খায়রুল ইসলাম। প্রতিদ্বন্দ্বী দলগুলোর বিপুল সংখ্যক সমর্থক মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

সকালে উদ্বোধনী ম্যাচে টসে জিতে শিশির ভেজা মাঠে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পূর্বাঞ্চল। প্রতিপক্ষ দৈনিক আজকের তথ্য ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৮ রান। দলের হয়ে মারুফ মিনা ৫৮ রান করেন। এছাড়া ইয়াছিন আরাফাত রুমি ২৩ রান ও নূর ইসলাম রকি ৯ রান করেন। পূর্বাঞ্চলের পক্ষে প্রশান্ত কুমার বাছাড় ও রকিবুল ইসলাম মতি একটি করে উইকেট নেয়।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই তারকা ব্যাটসম্যানদের হারিয়ে চাপে পড়ে পূর্বাঞ্চল। দলের নির্ভরযোগ্য বার্টসম্যান ওয়াহিদুজ্জামান পাখি ২, এমএ হাসান ৫, রকিবুল ইসলাম মতি ১ ও মেহেদী হাসান ৩ রান করে প্যাভেলিয়ানে ফিরলে কোনঠাসা হয়ে পড়ে পূর্বাঞ্চল। প্রশান্ত কুমার ২১ ও ক্যাপ্টেন মোহম্মদ আলী সনি ২৫ রান করেও দলের পরাজয় এড়াতে পারেননি।

দৈনিক আজকের তথ্যের হয়ে আহমেদ মুসা রঞ্জু, নূর ইসলাম রকি ও মোহাম্মদ মিলন ২টি করে উইকেট নেন। ম্যান অব দি ম্যাচ দৈনিক আজকের তথ্যের মারুফ মিনা।

দিনের অপর ম্যাচে টসে জিতে দৈনিক সময়ের খবর প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে। দলের রফিউল ইসলাম টুটুল দীর্ঘক্ষন ক্রিজে থেকে ৫৬ বল খেলে ৪১ রান করেন। এছাড়া আরাফাত হোসেন অনিক ২২ ও বসির হোসেন ১২ রান করেন। শুরুতে সময়ের খবরের ব্যাটসম্যানরা প্রতিপক্ষের ওপর চেপে বসলেও শেষ দিকে লাইন ও লেন্থ ঠিক রেখে বল করে দৈনিক খুলনা ম্যাচ নিজেদের নিয়ন্ত্রনে রাখতে সক্ষম হয়।

দৈনিক খুলনার হয়ে ফেরদৌস রহমান ৪ ওভার বল করে ২০ রানে ৪টি উইকেট পায়।

জবাবে ব্যাট করতে নেমে হেসেখেলে দৈনিক খুলনা ১৪ ওভার ২ বলে জয়ের লক্ষ্যে পৌছায়। দলের ওপেনার আজিজুর রহমান তন্ময়ের অপরাজিত ৬৫ রানের ওপর ভর করে ২ উইকেট হারিয়ে দৈনিক খুলনা সংগ্রহ করে ১০৮ রান। তন্ময় নিজের ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া এজাজ আলী ২০ রান ও ফজলে রাব্বী শান্ত অপরাজিত ৭ রান করেন। ম্যান অব দি ম্যাচ দৈনিক খুলনার আজিজুর রহমান তন্ময়।

বুধবার (১৬ নভেম্বর) একই মাঠে দু’টি খেলা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে সকাল ৯টায় দৈনিক খুলনা বনাম দৈনিক আজকের তথ্য এবং দুপুর ১টায় দ্বিতীয় খেলায় দৈনিক পূর্বাঞ্চল-দৈনিক সময়ের খবর পরস্পরের মুখোমুখি হবে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!