খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
মুজিব শতবর্ষ উপলক্ষে আর্কাইভ উদ্বোধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নকশা অনুমোদন সিন্ডিকেটে

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২১২ তম সভায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নকশা অনুমোদনসহ গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া দু’জন গবেষককে পিএইচডি ডিগ্রির প্রাপ্তির চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী মোঃ নাছিম রানা এবং তানিয়া ইসলাম।

উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে আজ ২৩ জানুয়ারি বেলা ১১ টায় অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা উপস্থিত ছিলেন। সভায় নতুন সদস্য প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর এ কে ফজলুল হক, প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার, ড. নিহার রঞ্জন সিংহকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুনতাসীর মামুন, প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্যাটাগরির অন্যান্য সকল সদস্য সভায় উপস্থিত ছিলেন। সিন্ডিকেটের অপর দুই সদস্য খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য বর্তমানে ইউজিসির সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ও খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি অনলাইনে যুক্ত থেকে এ সভায় অংশগ্রহণ করেন। সভায় বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক স্থাপনের নকশাও গৃহীত হয়।

সিন্ডিকেট সদস্যদের অনেকেই গত দশ বছরে খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও অবকাঠামোগত উন্নয়নের মাধমে বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া এবং উপাচার্য হিসেবে তাঁর ধৈর্য্য, নিষ্ঠা, আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করায় জন্য তাঁকে অন্তরিক শুভেচ্ছা ধন্যবাদ জ্ঞাপন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্য হিসেবে দশবছর দুই মাস দায়িত্ব পালনে সিন্ডিকেট সদস্যবৃন্দের আন্তরিক সহযোগিতার জন্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন এই দীর্ঘ সময়ে কাজ করতে যেয়ে তিনি সব সময়েই সবার আগে বিশ্ববিদ্যালয়ের স্বার্থকে অগ্রাধিকার দিয়েছেন। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করতে চেষ্টা করেছেন এবং বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে নিরন্তর চেষ্টা করেছেন।

গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত পূর্ববর্তী ২১১তম সিন্ডিকেট সভায় অবাধ্যতা, গুরুতর অসদাচারণের দায়ে একজন শিক্ষককে চাকুরি থেকে বরখাস্ত এবং দুইজন শিক্ষককে চাকুরি থেকে অপসারণের যে সিদ্ধান্ত নেওয়া হয় তা আজ ২৩ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১২তম সভায় বহাল রাখা হয়। আত্মপক্ষ সমার্থনের সুযোগ প্রদানে পত্র দেওয়া হলেও এ তিনজন শিক্ষক তাদের জবাবে ক্ষমা বা দুঃখ প্রকাশ করেননি।

সিন্ডিকেট সভা শেষে উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয় আর্কাইভ এর উদ্বোধন করেন। এসময় উপ-উপাচার্য, ট্রেজারার এবং সিন্ডিকেট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!