খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত
ব্যয় হবে ৫ কোটি টাকা, দরপত্র আহবানের অপেক্ষায়

খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে হচ্ছে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ

একরামুল হোসেন লিপু

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ৫ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ নির্মাণের প্রস্তাবনা অনুমোদন দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। খুব শীঘ্রই এ সংক্রান্ত প্রকল্পটির দরপত্র আহ্বান করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ)’র নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ।

তিনি খুলনা গেজেটকে বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে আমাদের বলছে। আমাদের মন্ত্রী মহোদয় বরাবর ভিসি স্যার ডিও লেটার দিয়েছেন। স্থানীয় সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল স্যারও ডিও লেটার দিয়েছেন। আসলে এরই প্রেক্ষিতে আমরা একটা ফুটওভার ব্রিজ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি। ইতিমধ্যে এর প্রস্তাবনা পাস হয়েছে। ব্যয় ৫ কোটি টাকা। এটা একটা দৃষ্টিনন্দন ফুট ওভার ব্রিজ হবে।

তিনি জানান, হানিফ ফ্লাইওভার থেকে নেমে প্রথম যে ফ্লাইওভারটা নৌকার মতো ঠিক সেই আদলে আমরা এই ফুট ওভার ব্রিজটি করবো। ডিজাইন করা হয়েছে। এখানে এসটিলেটার ব্যবহারের ফ্যাসালিটি রাখা হবে। এটার দরপত্র খুব দ্রুত আহ্বান করা হবে। আশাকরি চলতি অর্থবছরেই আমরা ফুট ওভার ব্রিজের নির্মাণ কাজ শেষ করতে পারবো। ব্রিজটি নির্মিত হলে দুর্ঘটনারোধসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র /ছাত্রী, কর্মকর্তা -কর্মচারীসহ সাধরণ পথচারীরা ফুটওভার ব্রিজ দিয়ে অবাধে চলাচল করতে পারবেন। এরফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র /ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিশেষ সুফল বয়ে আনবে”।

খুলনা- চুকনগর -সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কটি খুলনা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। উক্ত সড়কটির ৪ কিলোমিটার অংশ (ময়লাপোতা মোড় হতে জিরো পয়েন্ট পর্যন্ত) ৪ লেনে উন্নীতকরণ কাজ চলছে। খুলনা বিশ্ববিদ্যালয় এবং গল্লামারীতে নির্মিত মহান স্বাধীনতার স্মৃতিসৌধও এই মহাসড়কের পাশে অবস্থিত। খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন স্থানে শিক্ষক, ছাত্র/ ছাত্রী, কর্মকর্তা -কর্মচারী ও পথচারীরা যাতে নিরাপদে যাতায়াত করতে পারে সেজন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা একান্ত প্রয়োজন বলে গত অর্থবছরে খুলনার সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করে। যে প্রস্তাবনাটি চলতি অর্থবছরে পাস হয়েছে।

খুলনাবাসীর প্রত্যাশা খুব দ্রুত দরপত্র আহবানের মধ্য দিয়ে যথাযথ মান বজায় রেখে কাজটি সম্পন্ন হোক।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!