খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

খুলনা বিএনপি’র হাজার হাজার নেতাকর্মী দেশনেত্রীর জন্য জীবন দিতে প্রস্তুত : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দেশের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে সরকার নিষ্ঠুর ও অমানবিক আচরণ করছে। কারাগারে সঠিক চিকিৎসা না হওয়ায় বর্তমানে তার অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন। এমন পরিস্থিতিতে মেডিক্যাল বোর্ডের পরামর্শ মতো বিদেশে চিকিৎসার অনুমতি না দেয়া চরম নিষ্ঠুরতা। প্রতিহিংসাপরায়ণতা, সংকীর্ণতা, দল ও ব্যক্তিস্বার্থ পরিহার করে বেগম খালেদা জিয়াকে অতি দ্রুত উন্নত চিকিৎসা নেয়ার জন্য বিদেশে নেয়ার জন্য অনুমতি দিন।

শুক্রবার বেলা ১১টায় কেন্দ্র ঘোষিত ৩০ নভেম্বর (মঙ্গলবার) খুলনা বিভাগীয় সদরে সমাবেশ সফলের লক্ষ্যে খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক সাংসদ মঞ্জু খুলনা বিএনপির হাজার হাজার নেতা কর্মী দেশনেত্রীর জন্য জীবন দিতে প্রস্তুত উল্লেখ করে বলেন বেগম খালেদা জিয়ার অসুস্থতা ও চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দাম্ভিকতা ও রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ। দেশের শীর্ষ জনপ্রিয় রাজনৈতিক নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা ও চিকিৎসা নিয়ে সরকারকে রাজনীতি ও প্রতিবন্ধকতা সৃষ্টি না করে অবিলম্বে বিদেশে সুচিকিৎসার জন্য সহযোগিতার আহ্বান জানান।

অন্যথায় যে কোনো পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। সভা থেকে ৩০ নভেম্বর খুলনা বিভাগীয় সদরে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বিশেষ অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এড. নিতাই চন্দ্র রায় এবং যুগ্ম মহাসচিব এড. মজিবর রহমান সরোয়ার থাকবেন বলে জানানো হয় এবং সমাবেশ সফল করতে যেকোন পরিস্থিতি মোকাবেলায় নেতা কর্মী ও খুলনাবাসির প্রতি আহবান জানানো হয়। মানবিক কর্মসুচিতে পুলিশকে সহযোগিতা করার আহবান জানিয়ে বিএনপি একটি বৃহৎ নিবন্ধিত জনপ্রিয় রাজনৈতিক দল। সাংবিধানিক অধিকার আছে মতপ্রকাশের। মতপ্রকাশের স্বাধিনতায় বেআইনি বলপ্রয়োগ এবং বাধা না দেয়ার আহবান জানানো হয়।

বিগত ২০ ও ২২ নভেম্বর বিএনপির কর্মসুচিতে বাধাদান বিশেষ করে ২২ তারিখের শান্তিপুর্ন সমাবেশে বেআইনি হামলা, সিনিয়র নেতৃবৃন্দসহ শতাধিক নেতাকর্মী, সাংবাদিক, মহিলাকর্মীকে বেপরোয়া লাঠিপেটা করে আহত করায় এবং বিএনপি নেতা জামিল, সোহাগ, হেদায়েতসহ ৭জনকে গ্রেফতার ও মিথ্যা মামলা দায়ের তীব্র নিন্দা জানানোসহ অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভা থেকে অতি উৎসাহি পুলিশের একটি অংশ ক্ষমতাসীন বিশেষ গোষ্ঠিকে সন্তষ্ট করার জন্য বিএনপির শান্তিপুর্ন সমাবেশে হামলা চালিয়েছে উল্লেখ করে বলেন, রাষ্ট্রীয় পুলিশ এ ধরনের ন্যাক্কারজনক আচারন করতে পারে না।

সভা থেকে যেকোন মুল্যে সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে হলেও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩০ নভেম্বরের সমাবেশ সফল করার অঙ্গিকার ব্যক্ত করা হয়। বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আন্দোলনে দলের সর্বস্তরের সকলকে যোগদানের আহবান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা সভাপতি এড. শফিকুল আলম মনা, আমির এজাজ খান, মোশাররফ হোসেন, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্লা খায়রুল ইসলাম, আব্দুর রকিব মল্লিক, মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, শেখ মোশাররফ হোসেন মফিজ, আসাদুজ্জামান মুরাদ,মহিবুজ্জামান কচি, ইকবাল হোসেন খোকন, মুর্শিদুর রহমান লিটন, নিজাম উর রহমান লালু, সাজ্জাদ হোসেন পরাগ, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, নিয়াজ আহমেদ তুহিন, কাজী শফিকুল ইসলাম শফি, খন্দকার ফারুক হোসেন, আবু সাঈদ শেখ, জহর মীর, এনামুল কবির ডায়মন্ড, হাফিজুর রহমান মনি, আবুল কালাম শিকদার, বদরুল আনাম, ইসাহাক তালুকদার, শাহাবুদ্দিন মন্টু, আকরাম হোসেন খোকন, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, ইমতিয়াজ আলম বাবু, মোস্তফা কামাল, আসলাম হোসেন, আশরাফ হোসেন, জাকির হোসেন, জাহিদ কামাল টিটো, বাচ্চু মীর, আব্দুস সালাম, নাসির খান, আ. আলিম, কাজী শাহনেওয়াজ নিরু, তৌহিদুর রহমান খোকন, সিরাজুল ইসলাম লিটন, কাজী মাহমুদ আলী, কাজী একরাম মিন্টু, শাহনাজ পারভীন, কাজী ফজলুল কবির টিটো, সাইমুন ইসলাম রাজ্জাক, শেখ হেমায়েত হোসেন, শামসুল বারি পান্না, জাহাঙ্গীর হোসেন, ডা. ফারুক হোসেন, লিটু পাটোয়ারি, মনিরুজ্জামান লেলিন, বাবুল মুন্সি, ফকির সাইফুল ইসলাম, নুর ইসলাম লিটন, আশরাফ ঢালী, সেলিম বড়মিয়া, ডা. হালিম মোড়ল, শাহারুজ্জামান মুকুল, রাজু মোল্লা, তরিকুল ইসলাম, এড. মারুফ হোসেন, ইকবাল হোসেন প্রমূখ। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!