খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

খুলনা থেকে শুরু হয়েছে দূরপাল্লার বাস চলাচল

নিজস্ব প্রতিবেদক 

খুলনা মহানগরী থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। রোববার (০৭ নভেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে বাস চলাচল শুরু হয়। এর আগে ডিজেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় ভাড়া বাড়ানোর দাবিতে সারা দেশে তিন দিন ধরে চলা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়। তবে পূর্ব নির্ধারিত ভাড়ায় ছেড়ে যাচ্ছে বাস। নগরীর রয়েল মোড়ের বিভিন্ন কাউন্টারে যাত্রীদের বাসের জন্য অপেক্ষ করতে দেখা যায়। একই অবস্থা নতুন রাস্তা মোড় ও দৌলতপুরে। তবে ছেড়ে যায়নি আন্ত:জেলা বাস। সোমবার সকাল থেকে বর্ধিত ভাড়ায় ছেড়ে যাবে এসব বাস।

ঈগল পরিবহনের খুলনা জোন ম্যানেজার জাহাঙ্গীর আলম খন্দকার দারা বলেন, সন্ধ্যার পর থেকে ঢাকা উদ্দেশ্যে বাস ছেড়ে যাচ্ছে। রাতে মোট ৬টি কোচ ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। ৫টি ইতোমধ্যে ছেড়েছে। একটি যাত্রীর জন্য অপেক্ষমান। তবে আশানুরুপ যাত্রী নেই।

তিনি বলেন, আজ যাত্রীদের কাছ থেকে পূর্বের নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে। সোমবার সকাল থেকে কিলোমিটার প্রতি ৩৮ পয়সা বর্ধিত ভাড়ায় বাস চলাচল শুরু হবে। ফলে পূর্বের খুলনা-ঢাকা রুটে পূর্বের নির্ধারিত ভাড়ার চেয়ে ১২৫ টাকা ৪২ পয়সা বেড়ে যাবে।

খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক মোঃ আনোয়ার হোসেন সোনা বলেন, বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত আসায় কেন্দ্রীয়ভাবে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে আজ বাস ছেড়ে যায়নি। সোমবার সকাল থেকে বিভিন্ন রুটে আন্ত:নগর বাস ছেড়ে যাবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!