খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

খুলনা খান বাহাদুর আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে খুলনা খান বাহাদুর আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের চলতি সেমিস্টারে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। ইংরেজী বিভাগের প্রধান ও কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. গাজী আবদুল্লাহেল বাকীর সভাপতিত্বে উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির আসন অলংকৃত করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ঢাকা আহছানিয়া মিশনের ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী শরীফুল আলম। তিনি ঢাকা আহছানিয়া মিশন তথা এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন এবং আহছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা সুফী সাধক হযরত খান বাহাদুর আহছানউল্লা (র:) এর বর্নাঢ্য কর্মজীবনের তথ্য-চিত্র উপস্থাপন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের ডেপুটি রেজিস্ট্রার ড. কাজী মোকলেছুর রহমান। এসময় বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও অনুষদের ডিন প্রফেসর ড. আর্শেদ আলী মাতব্বর, ইইই ও সিএসই বিভাগের প্রধান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহেদ আকন্দ, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান। এ ছাড়া খন্ডকালীন শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ আশরাফুল আলম, ইইই বিভাগের অধ্যাপক ড. নরোত্তম কুমার রায়, সিএসই বিভাগের অধ্যাপক পিন্টু চন্দ্র শীল, খুবি বাংলা বিভাগের শিক্ষিকা শাকিলা আলম প্রমূখ।

নবাগত শিক্ষার্থীদের কোরান তেলাওয়াত করেন মোঃ মাহবুবর রহমান ও গীতা পাঠ করেন তপু রক্ষিত মধ্যে অভিব্যক্তি প্রকাশ করেন মোঃ মুজাহিদুল আলম, জান্নাতুল ফেরদাউস রাইসা ও ইবাদত শিখারী।

বক্তারা দক্ষিণবঙ্গে উচ্চশিক্ষা বিস্তারে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ঢাকা আহছানিয়া মিশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এছাড়াও এ বিশ্ববিদ্যালয় সুদীর্ঘ কর্মপরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে তাঁর অভিষ্ট লক্ষ্যে পোঁছে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং একাডেমিক বিষয়ের সার্বিক বিষয়গুলো তুলে ধরেন। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন সহকারি রেজিস্ট্রার ড. প্রদীপ দে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!