খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

তদন্ত প্রতিবেদনের আগে খুকৃবির নিয়োগ সমীচীন নয়: ইউসিজি

ফুলবাড়ীগেট প্রতিনিধি

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের (খুকৃবি) কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের চলমান কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয় বলে মনে করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক নিয়োগ কার্যক্রম বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে দেওয়া এক পত্রে আজ ইউজিসি এই অভিমত ব্যক্ত করে।

পত্রে উল্লেখ করা হয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য বর্তমানে ইউজিসি’র একটি তদন্ত কমিটি কাজ করছে। কমিটি শীঘ্রই তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের ০৯ ডিসেম্বর ২০২০ ও ০৪ নভেম্বর ২০২১ তারিখে জারিকৃত পত্রের নির্দেশনা প্রতিপালন এবং ইউজিসি’র তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পূর্বে কোন ধরনের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয় বলে জানিয়েছে কমিশন। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এ বিষয়ে গৃহীত পদক্ষেপ ইউজিসি কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় আগামী ১৭ থেকে ১৮ জানুয়ারি এবং ২০ থেকে ২৩ জানুয়ারি ২০২২ তারিখে বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

উল্লেখ্য, গত বছর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!