খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

খুলনায় সনদ ও পরিচয়পত্র জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

জাল সনদপত্র, ভূয়া পরিচয়পত্র, জালকৃত জন্ম নিবন্ধনসহ বিভিন্ন প্রকার সনদপত্র তৈরী করে প্রতারনার অভিযোগে দুই ব্যক্তি আটক করেছে র‌্যাব।

গ্রেপ্তারকরা আসামী দুজনের একজন মৃত ওজিয়ার রহমানের ছেলে আহম্মেদ শরীফ (৩২) অপরজন মৃত আঃ রাজ্জাক সরদারের ছেলে মোঃ জুবায়ের আহম্মেদ (২৬)। তাদের দুজনের বাড়ি খুলনার রুপসা থানায়।

র‌্যাব সূত্র জানায়, একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে খুলনা মহানগরীর একটি জালিয়াতি চক্রের সন্ধান পায়। যারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সনদপত্র, বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ভূয়া পরিচয়পত্র, জালকৃত জন্ম নিবন্ধন ইত্যাদি প্রস্তুত করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। এছাড়াও বিভিন্ন মেডিকেল সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স এবং বিভিন্ন প্রকার সনদপত্র তৈরী করে দেশের সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আর্থিক ভাবে লাভবান হয়। র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল গ্রুপটির প্রতারনা মূলক কার্যক্রমের উপর নজরদারী বৃদ্ধি করে।

এরই প্রেক্ষিতে রবিবার (১০ অক্টোবর) র‌্যাবের একটি আভিযানিক দল কেডি ঘোষ রোডের কেসিসি সুপার মার্কেটের ১০৯ নং দোকানে অভিযান পরিচালনা করে ০২ জন প্রতারককে প্রতারনার বিভিন্ন উপকরনসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

এ সময় গ্রেপ্তারকরা আসামীদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত একটি কম্পিউটার সেট, একটি স্ক্যানার, একটি প্রিন্টার, একটি মডেম ও দুইটি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জালিয়াতি করে প্রতারনা ও বিভিন্ন মানুষকে এসব সনদের প্রলোভন দেখিয়ে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করে।

আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কেএমপি খুলনার সদর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বরে জানানো হয়েছে। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!