খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

খুলনায় ভারতীয় পেঁয়াজের দাম একদিনেই কমেছে ৮ টাকা

তরিকুল ইসলাম

ক্রেতাদের আগ্রহ কম থাকায় একদিনেই খুলনার বাজারে ভারতীয় পেয়াজের দাম কমেছে কেজিতে ৮ টাকা। ফলে দেশি ও ভারতীয় পেঁয়াজের দামে প্রায় সমতা চলে আসছে। তবুও ভারতীয় পেঁয়াজের চেয়ে বাজারে দেশি পেঁয়াজের চাহিদা বেশি।

খুলনার সোনাডাঙ্গা ও কদমতলার পাইকারি ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন বন্ধ থাকার পরে গত শনিবার ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলেও খুলনার আড়তে মঙ্গলবার ৫ জানুয়ারি থেকে বিক্রি হতে দেখা যায়। প্রথমদিনে নগরীর সোনাডাঙ্গাস্থ পাইকারি আড়তে ২ গাড়ি ( ৫ থেকে ৬ টন) পেঁয়াজ আসে। তবে আজ বুধবার (৬ জানুয়ারি) কোন পেঁয়াজ খুলনায় ঢুকেনি। আজ সোনাডাঙ্গাস্থ পাইকারি আড়তে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৫ টাকায়। যা গতকাল বিক্রি হয়েছিল ৪০ থেকে ৪৩ টাকায়। এখনও পর্যন্ত কদমতলার আড়তে ভারতীয় পেঁয়াজের দেখা মেলেনি। ভারতীয় পেঁয়াজ আমদানি শুরুর পরে দেশি পেঁয়াজের দাম আকস্মিক বেড়ে গেলেও আড়তে পেঁয়াজ ঢুকলে পুনরায় দেশি পেঁয়াজের দাম কমতে শুরু করে। প্রতি কেজি দেশি পেঁয়াজ সোনাডাঙ্গাস্থ পাইকারি আড়তে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা, আর কদমতলা আড়তে বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩২ টাকায়। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা। পেঁয়াজের বাজারে স্থিতিশীলতা না থাকায় ক্রেতাদের আগ্রহের কমতি রয়েছে।

আরও পড়ুনঃ দাম বেশি হওয়ায় ভারতীয় পেঁয়াজে আগ্রহ কম ক্রেতাদের

নগরীর সোনাডাঙ্গাস্থ পাইকারি আড়তের সোনালী বাণিজ্য ভান্ডারের ম্যানেজার মোঃ তহিদুল ইসলাম বলেন, ভারতীয় পেঁয়াজের দাম বেশি থাকায় গতকাল কোন বিক্রি হয়নি। আজ দাম কম হওয়ায় কিছু ক্রেতা পেয়েছি তবে দেশি পেঁয়াজের দিকে ক্রেতাদের আগ্রহ বেশি।

পাবনা বাণিজ্য ভান্ডারের সত্ত্বাধিকারী মোঃ শহিদুল ইসলাম কাজল বলেন, নতুন কোন ভারতীয় পেঁয়াজ আজ আড়তে আসেনি। পূর্বের পেঁয়াজ আজ দাম কমিয়ে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। আর দেশি পেঁয়াজ বিক্রি করছি ৩২ টাকায়। খুলনার কদমতলা আড়তের পাইকারী ব্যবসায়ী মেসার্স সোহেল ট্রেডার্স এর সত্ত্বাধিকারী তাজুল ইসলাম বলেন, দেশি পেঁয়াজ আজ ২৭ থেকে ৩০ টাকায় বিক্রি করছি। আর ভারতীয় পেঁয়াজ এখনও কমদতলা আড়তে ঢুকেনি।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!