খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল
‘সাংবাদিকরা সমাজের আয়না’

খুলনায় নিউজ নেটওয়ার্কের তিনদিনব্যাপী প্রশিক্ষণ শুরু (ভিডিও)

 নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকরা সমাজের আয়না। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে উন্নয়নসহ জন প্রত্যাশা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। অনিয়ম, দুর্নীতি প্রতিরোধ ও জনস্বার্থ রক্ষায় সাংবাদিকরা সমাজের প্রকৃত চিত্র তুলে ধরতে পারেন।

‘নাগরিক সমস্যা এবং রিপোর্টিং’ বিষয়ক খুলনায় তিনদিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সোমবার (১৩ মার্চ) সকালে নগরীর একটি অভিজাত হোটেলেেএ প্রশিক্ষণ শুরু হয়।  নিউজ নেটওয়ার্ক এ প্রশিক্ষণের আয়োজন করেছে। দাতা সংস্থা ইউএইড ও কাউন্টার পার্ট বাংলাদেশের সহযোগিতায় ‘প্রোমোটিং এডভোকেসী এন্ড রাইটস’(পার) নামে প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামান এবং স্বাগত বক্তৃতা দেন প্রশিক্ষণ কর্মশালার স্থানীয় সমন্বয়কারী সিনিয়র সাংবাদিক শেখ দিদারুল আলম।  শুভেচ্ছা বক্তৃতা দেন কাউন্টার পার্ট ইন্টারন্যাশনালের এডভোকেসী স্পেশালিস্ট ইফফাত জেরিন এবং রিসোর্স পার্সন খুলনা বিশ^বিদ্যালয়ের ইউআরপি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো: জাকির হোসেন।

সভাপতির বক্তৃতায় নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামান বলেন, গণমাধ্যমকর্মীদের কাজ হচ্ছে জনগনের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন রিপোর্টিং করা। এজন্য তাদের দক্ষ করে গড়ে তোলার জন্যই নিউজ নেটওয়ার্ক দীর্ঘদিন দেশের গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছে।

তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় খুলনায় কর্মরত বিভিন্ন পত্রিকা ও নিউজ পোর্টালের ২৫জন সাংবাদিক অংশগ্রহণ নিচ্ছেন। আজ ও আগামীকাল রিসোর্সপার্সন থাকবেন প্রফেসর ড. তুহিন রায়, নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামান, সিনিয়র সাংবাদিক জিয়াউর রহমান ও শেখ দিদারুল আলম।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!