খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

খুলনায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

নতুন বছরে গণঅভ্যুত্থানের মাধ্যমে বর্তমান সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৭৯ সালের ১ জানুয়ারি ‘শিক্ষা-ঐক্য-প্রগতি’ এই স্লোগান নিয়ে ছাত্রদল প্রতিষ্ঠিত হয়। উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা ও ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যের কথা উল্লেখ করে গঠন করা হয় সংগঠনটি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যখন বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন, তখন ভবিষ্যতের নেতৃত্ব তৈরির জন্য এর একটি ছাত্র সংগঠন প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা অনুভব করেন। তখন অনেক তরুণ অনুপ্রাণিত হয়ে ছাত্রদলে যোগদান করেন। অতীতে দেশের প্রতিটি ক্রান্তিকালে ছাত্রসমাজ গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছে। বর্তমান অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করতে ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শুক্রবার খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে বিকেল ৪টায় গৌরব, ঐতিহ্য, সংগ্রাম সাফল্যর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে উদ্বোধন করেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। উদ্বেধনের পর ছাত্র সমাবেশের সভাপতিত্ব করেন জেলা ছাত্র দলের সিনিয়র সহসভাপতি জুলকার নাইম। ছাত্র সমাবেশের পূর্বে নগরীতে বিশাল বর্ণাঢ্য র‌্যালিতে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমান এর ছবিসহ প্লাকার্ড, দলীয় পতাকা বহন করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে র‌্যালি শেষ হয়।

ছাত্র সমাবেশে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন অধ্যক্ষ তরিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, শরিফুল ইসলাম বাবু, ম শ আলম, আসলাম হোসেন, ইমতিয়াজ আলম বাবু, নুরুল ইসলাম লিটন, ইফতেখার জামান নবীন, শামীম আশরাফ, শরিফুল ইসলাম সাগর, আব্দুল্লাহ আল মামুন, মল্লিক জাহিদুল ইসলাম, মফিজুল ইসলাম মিঠু, মো. হাসান, ফিরোজ আহমেদ, মাসুম বিল্লাহ, সোহাগ আহমেদ, শাকিল আহমেদ, শেখ মুশফিকুর রহমান অভি, আরিফুর রহমান আরিফ, সাজ্জাত হোসেন জিতু, মাহিম আহমেদ রুবেল, ফারুক হোসেন, এবাদুল ইসলাম, হেলাল উদ্দিন, লিটন তালুকদার, কৃষ্ণপদ মন্ডল, মাহমুদুল হাসান মুন্না, মাসুদ রানা, এমরান হোসেন, আশিকুজ্জামান তুফান, রাজিবুল আলম বাপ্পী, ইসরাফিল বাবু, রাজু আহমেদ রাজ, এমরান খান, আব্দুল আহাদ শাহিন, তানভিরুল আলম, আরিফুল ইসলাম, খায়রুল ইসলাম পিয়াস, সৈকত হোসেন, আবু হানিফা সুমন, নাজমুল হুদা, খালিদ বিন ওয়ালিদ, মনিরুল ইসলাম, আরিফ হোসেন, তুহিন ইসলাম, নাজিম উদ্দিন, শামীম রেজা, শেখ আল মামুন, আতাউর রহমান, রুবেল হাসান, এমদাদ হোসেন, সাদ্দাম হোসেন, আলমগীর হোসেন, রাজিব শেখ, সজিব, রিয়াজ হোসেন, লেলিন, ফাহিম বিল্লাহ, জিয়াউল হক মিরাজ, মনিরুজ্জামান, তন্ময় ঢালী, হিমেল দ্বিপ জামান, হিরক, ফারুক, আলামিন, আজিজুল, মিঠুন, তানভির, তারেক আমিন, হোসেন, ফাহিম, জহিরুল ইসলাম, কোকো, স¤্রাট, জিয়াউর রহমান জুয়েল, হোসেন, নয়ন, আল আমিন, আবির হোসেন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন তারেক হাবিবুল্লাহ, আল আমিন তালুকদার প্রিন্স ও ইসরাফিল বাবু।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আব্দুল্লাহ কিবরিয়া শাহাদাৎ। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!