খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

খুলনায় চতুর্থ শিল্পবিপ্লব বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

Frontier Technologies in 4th Industrial Revolution to Build Smart Bangladesh’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা আজ বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), খুলনা আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ডিজিটালে রূপান্তর হওয়ার পর ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গড়তে অন্যান্য সেক্টরের পাশাপাশি শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, আইসিটি সেক্টরে ব্যাপক উন্নতি হয়েছে। আইসিটির সেবা দেশের সকল অঞ্চল ও সব শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে দিয়ে আর্থ-সামাজিক উন্নয়নকে আরো গতিশীল করা সম্ভব। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তিগত উন্নয়নের সাথে নিজেদের প্রস্তুত করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিন্টু চন্দ্র শীল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র ও খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মেহেদী হাসান। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), খুলনা কার্যালয়ের আঞ্চলিক পরিচালক শেখ মফিজুর রহমান কর্মশালায় সভাপতিত্ব করেন। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), খুলনা আঞ্চলিক কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। কর্মশালায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজের আইসিটি শিক্ষকবৃন্দ অংশ নেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!