খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী
নাগরিক অ্যাডভোকেন্সি সভা

খুলনায় গণপরিবহন ব্যবস্থাপনা ও আইনের যথাযথ প্রয়োগের দাবি

নিজস্ব প্রতিবেদক

খুলনায় গণপরিবহন ব্যবস্থাপনা ও আইনের যথাযথ প্রয়োগের দাবি জানিয়েছে খুলনা নাগরিক অ্যাডভোকেন্সি ফোরামের সদস্যরা। তারা বলেন, খুলনা বিভাগীয় শহর হলেও এখানে দীর্ঘ দিনেও সুষ্ঠু গণপরিবহন ব্যবস্থা গড়ে উঠেনি। নগরীতে চলাচলকারী ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজি কোন ট্রাফিক আইন মানছে না। পর্যাপ্ত সংখ্যক নগর পরিবহন না থাকায় মানুষ বিড়ম্বনার শিকার হচ্ছে। সড়ক দুর্ঘটনা বাড়ছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপরে ফোরামের ভার্চুয়াল মতবিনিমিয় সভায় বক্তারা এসব কথা বলেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল ম্যানেজার আমেনা সুলতানা জয়ার সভাপতিত্বে রোবায়েত এ সভায় প্রধান অতিথি হিসেবে যুক্ত হন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়াামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। আলোচনায় অংশ নেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, কেএমপির এসি ট্রাফিক খন্দকার আবু হাসান, অ্যাডভোকেট তাসলিমা খাতুন ছন্দা, অ্যাডভোকেট শামীমা সুলতানা শিলু, আওয়ামী লীগ নেতা মুন্সি মাহবুবুর সোহাগ, যুবায়ের আহমেদ খান জবা, হেনা আক্তার, মেহেদি হাসান দিপু, মিজানুর রহমান জিয়া, তরিকুল ইসলাম, জেসমিন সুলতানা, অসীম দাস, অ্যাডভোকেট নুরুন্নাহার হেনা, সাংবাদিক সোহরাব হোসেন, মোঃ নুরুজ্জামান,জুবি ওয়ালিয়া টুই।

সভায় সর্বসম্মতিক্রমে খুলনা শহরে সঠিকভাবে ইজিবাইকের লাইসেন্স প্রয়োগ করা, রূপসা থেকে ফুলতলা পর্যন্ত নগর পরিবহনের ব্যবস্থা করা, ডাকবাংলা শিববাড়ি সহ বিভিন্ন স্থানে ফুটওভার ব্রিজ তৈরি করা জেব্রাক্রসিং ও ট্রাফিক সিগনাল চালু করার দাবি জাননো হয়। এছাড়া ও যেখানে সেখানে ইজিবাইক ও মাহেন্দ্র পার্কিং ট্রাফিক পুলিশের দ্বারা কঠোর হস্তে দমন করার প্রস্তাব করা হয়। সূত্র : খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!