খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

খুলনায় কাল থেকে শুরু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনসহ জেলার সকল উপজেলায় আগামীকাল ৪ অক্টোবর রবিবার থেকে শুরু হচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এ বছর জেলার ২ লাখ ৭৪ হাজার ৩জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সকাল ৯টায় খালিশপুরের কলেজিয়াট গার্লস স্কুলে সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ক্যাম্পেইনের উদ্বোধন করবেন। ক্যাম্পেইন চলবে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত।

দেশীয় ওষুধের কোম্পানী স্কেপ ভিটামিন ‘এ’ ক্যাপসুল সরবরাহ করেছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত শিশুদের বিনামূল্যে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং পাশাপাশি স্বাস্থ্যবার্তাসমূহ প্রচার করা হবে। এদিকে
করোনার প্রাদুর্ভাবে স্বাস্থ্যবিধি মেনে দক্ষ জনবলের মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো এবং ক্যাপসুল খাওয়ানোর পর সব ধরণের গুজব থেকে বিরত থাকার জন্য স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন তৎপর রয়েছে

জেলার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন এবং দুইটি পৌরসভায় ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার নয়শত ২৩ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৪২ হাজার ৮০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।

নগরীর ৩১টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো হবে। ৬২জন সুপারভাইজারের নিয়ন্ত্রণে কেন্দ্রে ভলেন্টিয়ার থাকবে ১ হাজার ৪২০জন।

এছাড়া জেলার নয়টি উপজেলা, দুইটি পৌরসভায় মোট ৬৮টি ইউনিয়নের দুইশত চারটি ওয়ার্ডে মোট টিকাদান কেন্দ্র ১ হাজার ছয়শত ৪১টি, স্বেচ্ছোসেবক ৩ হাজার দুইশত ৮২জন, সরকারি ও বেসরকারি কর্মী ৪ হাজার ৭৭ জন এবং মেডিকেল টিমের সংখ্যা একশত ১৬টি।  প্রতিটি উপজেলায় একটি করে স্থায়ী টিকা কেন্দ্র থাকবে।

 

খুলনা গেজেট/নাফি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!