খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

খুলনায় অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতি‌বেদক

খুলনায় অধিক দামে তেল বিক্রি করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় পশ্চিমবানিয়া খামার এলাকার মা টেলিকমকে ১০ হাজার ও মায়ের দোকানকে ৫ হাজার টাকা এবং নিরালার নয়ন স্টোরকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার সকসল থকে খুলনা মহানগরীর বিভিন্ন বাজার ও এলাকায়  তদারকি করা হয়। এসময় ক্রেতা সেজে দোকানগুলোতে বোতলজাত সয়াবিন তেল কিনতে যাওয়া হয়। সেখানে বোতলজাত সয়াবিন তেল নির্ধারিত মূল্যের অধিক দামে বিক্রয় করছিল। সয়াবিন তেলের বোতলে ১৬০ টাকা রেট লেখা থাকলেও ১৯৫, ২০০ ও ২১০ টাকা লিটার বিক্রি করছিল। আমাদের লোকজন ক্রেতা সেজে সেখানে যাওয়ায় দোকানীরা তাদেরকে বলেছে, অধিকমূল্যে তেল নিলে নেন, না হলে হবে নেই। অধিক মূল্যে তেল বিক্রির অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে  ৫০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়েছে। একই সাথে ওই তেল নির্ধারিত দামে বিক্রয় করার নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করতে মাইকিংসহ,  লিফলেট, প্যামপ্লেট  বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন ৩ এপিবিএন ও ক্যাব প্রতিনিধি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!