খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত
কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম

খুলনার ৪৬৭টি স্কুলের ৬৮ হাজার শিক্ষার্থীকে দ্বিতীয় ডোজ প্রদান শুরু

নিজস্ব প্রতিবেদক

খুলনার ৪৬৭টি স্কুলের ৬৮ হাজার শিক্ষার্থীকে কোভিড-১৯ (দ্বিতীয় ডোজ) ভ্যাকসিনেশন কার্যক্রম ১ নভেম্বর থেকে শুরু হয়েছে। খুলনা মহানগরীর এলাকায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুরা দ্বিতীয় ডোজ হিসেবে এই ভ্যাকসিন পাবেন।

এই কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মঙ্গলবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। ইউনিসেফ-এর সহযোগিতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ও সময়োপযোগী সিদ্ধান্ত বাস্তবায়নের কারণে দেশবাসী করোনা ভাইরাসের মহামারী থেকে মুক্ত হতে চলেছে। কিন্তু এখনো এই রোগে কারো কারো সংক্রামিত হতে দেখা যাচ্ছে। তাই শিশুসহ সকল বয়সী মানুষকে আশঙ্কা মুক্ত রাখতে হবে।

তিনি বলেন, করোনা ভাইরাস নির্মূলের পাশাপাশি খুলনাকে ডেঙ্গু মুক্ত রাখতে স্বাস্থ্য বিভাগকে তৎপর থাকতে হবে। কেননা ইতোমধ্যে ডেঙ্গুর কারণে দেশে কয়েকজনের মৃত্যু ঘটেছে। সিটি মেয়র কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এবং খুলনার সিভিল সার্জন কার্যালয়কে ডেঙ্গু ও করোনা নিরাময় কার্যক্রম জোরদারকরণের আহবান জানিয়ে বলেন এই দু’টি সংক্রামক ব্যাধি থেকে আমরা যে কোন মূল্যে খুলনাকে মুক্ত রাখতে চাই। এ জন্য জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র প্যানেলের সদস্য মোঃ আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. অপর্ণা বিশ^াস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, সদর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মোঃ নূরুল ইসলাম, ইউনিসেফ-এর হেলথ অফিসার ডা. এস এম নাজমুল আহসান, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মীউল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!