খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

খুলনার বাজারে ‘গোবিন্দভোগ’ ও ‘গোপালভোগ’, দাম চড়া

নিজস্ব প্রতিবেদক

মৌসুমি ফল আম বাজারে আসতে শুরু করেছে। সাতক্ষীরার গোবিন্দভোগ ও গোপালভোগ খুলনার বাজার দখল করেছে। দেখতে লাল ও রসে ভরপুর। কেউ দাম শুনছেন, আবার কেউ বা কিনছেন। যারা কিনেছেন তারা অভিযোগ করেছেন, দাম একটু বেশী।

নগরীর ডাকবাংলা মোাড়ের কয়েকটি দোকানে ওঠানো হয়েছে সাতক্ষীরার গোবিন্দভোগ ও গোপালভোগ আম। তাছাড়া ভ্যানে করে হাকডাক দিয়ে বিক্রি করছেন হকাররা। ব্যবসায়ীরা জানিয়েছেন এবার বেশী দামে আম কিনতে হয়েছে। মৌসুমী ফল আম বাজারে নতুন আসায় ব্যবসায়ীরা প্রতিকেজি ১৮০ টাকায় বিক্রি করছেন।

ডাকবাংলা মোড়ের ব্যবসায়ী মো: আল আমিন শেখ বলেন, এ দু’জাতের আম সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা, তালা ও মির্জা বাড়ি থেকে খুলনার পাইকা‌রি কাঁচা বাজারে আমদানি করা হয়। আম বিক্রিতে বেশ সাড়া পেয়েছেন। সকালে দেড় মণ আম ক্রয় করেছেন। সেখান থেকে ৩০ কেজি বিক্রি হয়েছে। পাইকারি বাজারে আমের দাম বেশী হওয়ায় তিনি ১৮০ টাকা দরে প্রতিকেজি আম বিক্রি করছেন।

একই স্থানের অপর ব্যবসায়ী মো: হিরক বলেন, এ দু’জতের আম গত দু’দিন ধরে বাজারে আসতে শুরু করেছে। মৌসুমী ফল নতুন হওয়ায় অন্যান্য ব্যবসায়ীদের মতো তিনিও দোকানে আম উঠিয়েছেন। পাইকারী বাজারে দাম বেশী হওয়ায় তাকেও এ দরে বিক্রি করতে হচ্ছে। তবে ফলের সরবরাহ বেশী হলে দাম কমতে পারে।

বয়রা মোড়ে ভ্রাম্যমাণ বিক্রেতা রিয়াজ বলেন, গত চারদিন ধরে বিভিন্ন এলাকা ঘুরে আম বিক্রি করছেন। ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। এ কয়েকদিনে চার মণ আম বিক্রি করেছেন তিনি। তবে এবার আমের দাম গেলবারের তুলনায় বেশী বলে তিনিও অকপটে স্বীকার করেছেন।

ডাকবাংলা মোড়ের ক্রেতা বেবী বলেন, মার্কেটে কিছু জরুরী কাজ ছিল। কাজ শেষ করে ফেরার সময় আম দেখে লোভ সামলাতে পারেননি তিনি। এটি বিক্রি করতে দেখে দাড়িয়ে দর করেন। দাম শুনে প্রথমে অবাক। পরে দর কষাকষির পর এককেজি আম ১৭০ টাকায় কিনেছেন। আমের প্রতি দুর্বলতা তার একটু বেশী। তাই এ দরে কেনা বলে এ প্রতিবেদককে জানিয়েছেন তিনি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিকেজি আম পাইকারি বাজার থেকে ব্যবসায়ীরা কিনছেন ৮০ টাকায়। আড়ত ভাড়া বাবদ তাদের খরচ হয় ১০ টাকা আর পরিবহণ খরচ বাবদ ব্যবসায়ীদের খরচ হয় ১০ টাকা। সবমিলিয়ে তাদের খরচ হয় ১০০ টাকা। ফ‌লে তারা ৮০ টাকার মতো লাভ করছেন কে‌জি‌তে।

বড় বাজারের পাইকারি আড়ত মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল হায়দার পাটোয়ারী বলেন, কদলতলা আড়তগুলোতে সাতক্ষীরা থেকে এখনও কোন আম আসেনি। বাজারে যেগুলো দেখা যাচ্ছে তা খুলনা ট্রাক টার্মিনাল বাজার থেকে এনে বিক্রি করছে ব্যবসায়ীরা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!