খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

খুমেক হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে উদ্ভাবনী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে উদ্ভাবনী উদ্যোগ গ্রহন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) খুমেক হাসপাতাল সম্মেলনকক্ষে স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভায় পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে Integrated & Sustainable Digital Health Model, Khulna বাস্তবায়িত হতে যাচ্ছে। খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। এতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার।

সভায় আরও উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত কমিশনার সরদার রাকিবুল ইসলাম, খুমেক হাসপাতালের পরিচালক ডাঃ মুন্সী রেজা সেকান্দার, খুমেক অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুল আহাদ, উপাধ্যক্ষ ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মোঃ মাহবুবুল আলম সোহাগসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, মহানগর আ’লীগের শীর্ষ নেতৃবৃন্দ এবং হাসপাতালের চিকিৎসকবৃন্দ। সভার আগে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নবস্থাপিত এমআরএই (MRI) মেশিন উদ্বোধন করা হয়।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জনপ্রতিনিধিবৃন্দ, খুমেক হাসপাতালের পরিচালক-চিকিৎসক-কর্মকর্তাগণ এবং খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের সাথে সমন্বয় করে একটি উদ্ভাবনী স্বাস্থ্য মডেল উপস্থাপন করেন। যার নাম Integrated & Sustainable Digital Health Model, Khulna. এই মডেলের আওতায় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ মোতাবেক Digitalization এর উদ্যোগের মাধ্যমে গতানুগতিক ব্যবস্থাপনা মডেলের পাশাপাশি বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক মডেল যেমন- TQM (Total Quality Management), 5s Model, 5s Plus, Kaizen Model ইত্যাদির সমন্বয়ে এবং স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন এবং জনসাধারণের সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে বিদ্যমান সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসক উপস্থাপন করেন।

জেলা প্রশাসক আরও বলেন, সবার জন্য সুস্বাস্থ্য প্রধানমন্ত্রীর অঙ্গীকার। সে লক্ষেই প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন কাজ করছে। নিজস্ব এই মডেলটি কাজে লাগিয়ে হাসপাতালে সেবাপ্রার্থীদের বিদ্যমান সমস্যা সমাধান করা সম্ভব। কাঙ্খিত ফল অর্জনে জেলা প্রশাসন অগ্রণী ভুমিকা পালন করবে এবং খুলনা মেডিকেল হাসপাতালকে সর্বোচ্চ সহায়তা প্রদান করবে। তিনি এই উদ্যোগে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল সভাপতির বক্তব্যে হাসপাতালে বিদ্যমান সকল সমস্যা সমাধানে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক হাসপাতালের সার্বিক উন্নয়নে সকল দপ্তরের সমন্বয়ে হাসপাতালের দৃশ্যমান এবং ইতিবাচক পরিবর্তনের আহ্বান জানান। প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার জেলা প্রশাসক প্রস্তাবিত মডেলটি বাস্তবায়নে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন এবং হাসপাতালের গুণগত পরিবর্তনের আশাবাদ ব্যক্ত করেন।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!