খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

খুবি সামাজিক বিজ্ঞান স্কুলের ‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন ১৩ শিক্ষার্থী

খুবি প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান স্কুল কর্তৃক ‘ডিনস অ্যাওয়ার্ড ২০২১’ পেয়েছেন মোট ১৩ শিক্ষার্থী। আজ বুধবার (০৩ মার্চ) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে মনোনীত ওই ১৩ শিক্ষার্থীকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন ও ডিনস্ অ্যাওয়ার্ড পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর মোছাঃ তাছলিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বলেন, শিক্ষাজীবন কিংবা কর্মজীবনে স্বীকৃতি পাওয়া সৌভাগ্যের বিষয়। যেকোন স্বীকৃতি জীবনকে এগিয়ে নিতে সাহায্য করে। আজকে যারা স্বীকৃতি পাচ্ছেন, তারা আগামী দিনের শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে। তিনি বলেন, মার্চ মাস আমাদের জাতীয় জীবনে উদ্দীপনার মাস। এ মাসে শিক্ষাজীবনে ভালো ফলের স্বীকৃতি পাওয়াটাও উদ্দীপনার বিষয়। কোনো পুরস্কার মুখ্য বিষয় নয়, তবে এটিকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে সাফল্যের চূড়ান্ত শিখরে পৌঁছাতে হবে। এই স্বীকৃতির মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় এবং দেশকে গৌরবান্বিত করার দায়িত্ব শিক্ষার্থীদের।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থনীতি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সমাজবিজ্ঞান ডিসিপ্লনের প্রফেসর ড. তুহিন রায় ও অর্থনীতি ডিসিপ্লিনের প্রভাষক ফাহমিদা আক্তার অনি। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান এবং সংশ্লিষ্ট স্কুলের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিনস্ অ্যাওয়ার্ড প্রাপ্ত স্নাতক (সম্মান) শিক্ষার্থীরা হলেন অর্থনীতি ডিসিপ্লিনের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের মুক্তা আক্তার, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের মোঃ কারিমুল ইসলাম, সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের জান্নাতুল ফেরদৌস কেয়া, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের লুবানা আক্তার ও নিশানা আফরিন নিশু, ডেভলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের সাদিয়া আফরিন লিমা ও পিয়াল বণিক, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের হালিমা খানম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের সুদীপ্ত দেবনাথ।

স্নাতকোত্তর পর্যায়ের ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন অর্থনীতি ডিসিপ্লিনের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সাবরিনা আক্তার, সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের মোঃ জাহিদুল ইসলাম, ডেভলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সনজু কর্মকার এবং সর্দার আল ইমরান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!