খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

খুবি ও কুয়েটে ঈদ জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-উল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৩ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে এই জামাত অনুষ্ঠিত হয়।

খুবি : খুলনা বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-উল ফিতরের নামাজের জামাত মঙ্গলবার সকাল আটটায়  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দোয়া পূর্বে সমাবেত মুসল্লিদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, মহান আল্লাহ পাক আমাদের জন্য নেয়ামতস্বরূপ মাহে রমজান দিয়েছেন। দীর্ঘ একমাস আমারা রোজাব্রত পালন করে আজ পবিত্র ঈদ-উল ফিতরের খুশির দিনে নামাজ আদায়ে এসেছি। আমাদের জন্য এটি সবচেয়ে আনন্দের দিন। তিনি বলেন আসলে মাহে রমজান প্রশিক্ষণের মাস, অর্জনের মাস। বছরের পরবর্তী ১১ মাস আমরা কিভাবে চলবো, কিভাবে চললে আমাদের ইহকালীন ও পরকালীন জীবন সুন্দর হবে, কিভাবে জীবন পরিচালনা করলে ভালো থাকা যাবে, কল্যাণময় হবে সে প্রশিক্ষণই আমরা পাই। তাই আসুন আমরা মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে জীবনকে সুন্দরভাবে পরিচালিত করি। সবাই ভাতৃত্ববন্ধনে আবদ্ধ হই। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি আদর্শ প্রতিষ্ঠান, একটি বিশ্বমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সম্মিলিত প্রচেষ্টার কথা উল্লেখ করেন।

পরিশেষে তিনি সবার জন্য দোয়া করার আহ্বান জানান। এসময় আরও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর খান গোলাম কুদ্দুস।

নামাজ ও খুৎবা শেষে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস। এসময় বিশ্ব মুসলিম উম্মাহ, দেশ ও জাতি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ঈদের জামাতে বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র, আশপাশের এলাকাবাসী এবং দূরদূরান্ত থেকে আগত মুসল্লিরা নামাজ আদায় করেন।

কুয়েট: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদ-উল-ফিতর এর জামাত ৩ মে মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

পবিত্র ঈদ-উল-ফিতর এর জামাতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহন করেন। পবিত্র ঈদ-উল-ফিতর এর জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!