খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

খুবির এমসিজে ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’ উদ্বোধন করা হয় আজ  আজ সন্ধ্যা ৭ টায়।  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহম্মদ ফায়েক উজ্জামান স্ক্রিন শেয়ারিং এর মাধ্যমে এই নিউজ পোর্টালের উদ্বোধন করে বলেন, সাংবাদিকতার মাধ্যমে দেশ এগিয়ে যায়। তবে হলুদ সাংবাদিকতা দেশ সমাজ তথা সকল ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব ফেলে এবং বিভ্রান্তি ছড়ায়। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের উদ্যোগে নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’ এর যাত্রা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধির পাশাপশি ডিসিপ্লিনের শিক্ষক এবং শিক্ষার্থীদের স্বীয় চর্চার ব্যবহারিক ক্ষেত্রের উৎকর্ষ সাধনে অবদান রাখবে। এই অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাড়াও এতদাঞ্চলের সাংবাদিকতার বিকাশ এবং সংবাদ পরিবেশনের নতুনধারা সৃষ্টি করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি বলেন, এমসিজে ডিসিপ্লিনের আজ একটি স্মরণীয় দিন। এই নিউজ পোর্টাল দীর্ঘ প্রত্যাশিত এবং তা তৈরিতে অনেক আগে থেকেই কাজ হয়ে আসছে। এর মাধ্যমে এই ডিসিপ্লিনের অগ্রযাত্রায় মাইলফলক রচিত হলো ।

উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক তথ্য কমিশনার প্রফেসর ড. মোঃ গোলম রহমান, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি এবং জেষ্ঠ্য সাংবাদিক স্বদেশ রায়। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (সাময়িক দায়িত্ব) মামুন অর রশিদের সভাপতিত্বে জুমলিংকের মাধ্যমে অনুষ্ঠিত এ উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডোমেইনটি তৈরিকারী টিমের সমন্বায়ক ডিসিপ্লিনের প্রভাষক মোঃ শরিফুল ইসলাম। উদ্বোধন অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা যুক্ত ছিলেন। খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!