খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পোশাক কারখানায় আগুন
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

কয়রায় মুন্ডা সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে চলচ্চিত্র কর্মশালা

কয়রা প্রতিনিধি

ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল খুলনার কয়রায় মুন্ডা সম্প্রদায়ের সাথে পাঁচ দিনব্যাপী সিডিএসটি ফিল্মমেকিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। এই মোবাইল ফিল্ম মেকিং ওয়ার্কশপটি শুধুমাত্র জলবায়ু পরিবর্তন এবং মুন্ডা সম্প্রদায়ের জীবনের পরবর্তী পরিণতির উপর দৃষ্টি নিবদ্ধ করে। মুন্ডা সম্প্রদায়ের মোট ৮ জন অংশগ্রহণকারী কর্মশালায় যোগদান করেন।

নিবিড় মোবাইল ফিল্মমেকিং ওয়ার্কশপ, কয়রাতে প্রথম বারের মত মুন্ডা সম্প্রদায়ের অংশগ্রহণকারীদের স্মার্টফোনের মাধ্যমে তাদের গল্প বলার প্রক্রিয়া বোঝার এবং উপলব্ধি করার সুযোগ করে দিয়েছে।

‘কমিউনিটি ডিজিটাল স্টোরিটেলিং অ্যান্ড ডেল্টা ফিউচারস ইন ইন্ডিয়া, বাংলাদেশ এবং ভিয়েতনামে’ প্রকল্পটি ইউকেআরআই জিসিআরএফ লিভিং ডেল্টাস হাব এবং ডারহাম ইউনিভার্সিটির ইনস্টিটিউট অফ হ্যাজার্ড, রিস্ক অ্যান্ড রেজিলিয়েন্স (আইএইচআরআর) দ্বারা অর্থায়ন করেছে।

কর্মশালাটি ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল (ডিআইএমএফএফ), ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এবং ইনিশিয়েটিভ ফর কোস্টাল ডেভেলপমেন্ট (আইসিডি) এর সহযোগিতায় ৭ নভেম্বর রবিবার কর্মশালাটি শুরু হয়ে ১১ নভেম্বর বৃহস্পতিবার শেষ হয়।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণ কারীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয় সনদপত্র বিতরণ করেন কয়রা সদর ইউনিয়নের উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নবনির্বাচিত চেয়ারম্যান এস এম বাহারুল ইসলাম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়নের চেয়ারমান সরদার নুর ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ কয়রা উপজেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলাম টিংকু, উত্তর বেদকাশী ইউনিয়ন ইউপি সদস্য, ৭ নং ওয়ার্ড, গনেশ চন্দ্র মন্ডল (এসিস্ট্যান্ট প্রফেসর, ইউল্যাব) মোঃ সাজ্জাদ হোসেন, (এসিস্ট্যান্ট প্রফেসর, ইউল্যাব) ড. জামিল খান, ( এক্সিকিউটিভ ডিরেক্টর, ডিআইএমএফএফ) সাদিয়া মেহেজামিন, আইসিডি উপদেষ্টা মোঃ মোস্থাফিজুর রহমান।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন আইসিডির প্রতিষ্ঠাতা মোঃ আশিকুজ্জামান আশিক।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!