খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

ক্ষমতা আঁকড়ে থাকতে আসিনি : প্রধানমন্ত্রী

গেজেট ডেস্ক

বিগত সরকারের সময়কার পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের জনগণের জন্য দিনে এক বেলা খাবার খাওয়াও বেশ কঠিন ছিল। এটা ছিল তাদের আমলের পরিস্থিতি। আমার দল ক্ষমতায় আসার পর থেকে আমাদের জনগণের জন্য সবকিছু নিশ্চিত করেছি।’

দেশে কে ক্ষমতায় আসবে, সে বিষয়ে জনগণ সিদ্ধান্ত নেবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি ক্ষমতা আঁকড়ে থাকতে আসেননি।

কাতার ইকনোমিক ফোরামে বুধবার এক প্রশ্নের জবাবে এ কথা বলেন দেশটিতে সফররত প্রধানমন্ত্রী।

নির্বাচন নিয়ে প্রশ্নোত্তরে সরকারপ্রধান বলেন, ‘..কে দেশ চালাবে, সে সিদ্ধান্ত নেয়া উচিত জনগণের। এটা জনগণের ক্ষমতা (এখতিয়ার)। এ কারণে আমি জনগণের ক্ষমতাকে নিশ্চিত করতে চাই। আমি ক্ষমতা আঁকড়ে থাকতে আসিনি। এর পরিবর্তে আমি চাই জনগণের ক্ষমতায়ন…।

‘এ কারণে আমাদের সরকারের অধীনে নিশ্চিতভাবে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে। কেন নয়? এখন কেউ কেউ বলতে পারে যে, তারা (নির্বাচনে) অংশ নেবে না। কীভাবে তারা অংশ নেবে? কারণ তাদের সময় দেশ অনেক ভুগেছে; আমাদের জনগণ ভুক্তভোগী হয়েছে। ওই সময়ে সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়েছিল। সর্বত্র দুর্নীতি, স্বজনপ্রীতি ছিল। একইভাবে ছিল শোষণ। তারা জনগণের তোয়াক্কা করত না।’

বিগত সরকারের সময়কার পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমাদের জনগণের জন্য দিনে এক বেলা খাবার খাওয়াও বেশ কঠিন ছিল। এটা ছিল তাদের আমলের পরিস্থিতি। আমার দল ক্ষমতায় আসার পর থেকে আমাদের জনগণের জন্য সবকিছু নিশ্চিত করেছি।

‘এ কারণে এখন নির্বাচনের বিষয়টা জনগণের অধিকার। আমরা কী করেছি, তা জনগণ বোঝে। তারা ভোট দিলে আছি, না দিলে ঠিক আছে।’

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!