খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

কোহলিকে টপকালেন স্মিথ

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষ ব্যাটসম্যানের আসনটি ধরে রেখেছেন ক্রাইস্টচার্চে ২৩৮ রান করা কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ ৯১৯ রেটিং পয়েন্ট অর্জন করেছেন তিনি। তার নিচের দুটি স্থানে পরিবর্তন এসেছে। বিরাট কোহলিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে সিডনি টেস্টের ম্যাচসেরা খেলোয়াড় স্টিভেন স্মিথ।

উইলিয়ামসনের আগের সর্বোচ্চ পয়েন্ট ছিল ৯১৫, যা অর্জন করেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে। তার আগে ১৯৮৫ সালের ডিসেম্বরে একমাত্র নিউ জিল্যান্ড ক্রিকেটার হিসেবে ৯০০ পয়েন্টের মাইলফলক অতিক্রম করেছিলেন রিচার্ড হ্যাডলি (৯০৯)।

এদিকে সিডনিতে ১৩১ ও ৮১ রান করে স্মিথ টপকে গেছেন কোহলিকে, যিনি প্রথম টেস্ট খেলে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে চলে যান।

সিডনিতে রোমাঞ্চকর ড্রর পর আরও কিছু পরিবর্তন এসেছে র‌্যাংকিংয়ে। মার্নাস লাবুশানে ক্যারিয়ার সেরা ৮৬৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে, তার ব্যাটে আসে ৯১ ও ৭৩ রান। ডেভিড ওয়ার্নার তিন ধাপ নেমে দশম স্থানে। বোলারদের মধ্যে জশ হ্যাজেলউড তিন ধাপ এগিয়ে পাঁচ নম্বরে, তৃতীয় টেস্টে এই অজি পেসার নেন চার উইকেট।

ভারতের চেতেশ্বর পুজারা জোড়া হাফসেঞ্চুরিতে দশম স্থান থেকে উঠে গেছেন আট নম্বরে। ঋষভ পান্তের ৯৭ রানের আগ্রাসী দ্বিতীয় ইনিংস তাকে ১৯ ধাপ এগিয়ে ২৬ নম্বরে নিয়ে গেছে।

মাত্র কয়েকদিন আগে শেষ হওয়া নিউ জিল্যান্ড ও পাকিস্তানের ক্রাইস্টচার্চ টেস্টে হেনরি নিকোলস ১৫৭ রান করে সেরা দশ ব্যাটসম্যানের তালিকায় ঢুকেছেন, তিন ধাপ উন্নতি হয়ে ৯ নম্বরে। ক্যারিয়ার সেরা ম্যাচ পারফরম্যান্স (১১৭ রান খরচায় ১১ উইকেট) করে সাত ধাপ এগিয়ে ২১তম কাইল জেমিসন। মাত্র ছয় টেস্ট খেলে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পাঁচ ধাপ এগিয়ে ৫ নম্বরে এই নিউ জিল্যান্ডার।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে যথারীতি শীর্ষে ইংল্যান্ডের বেন স্টোকস। জেসন হোল্ডারকে (তৃতীয়) এক ধাপ নামিয়ে দ্বিতীয় স্থানে রবীন্দ্র জাদেজা। শীর্ষ পাঁচের অন্যজন বাংলাদেশের সাকিব আল হাসান।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!