খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি ভেনেজুয়েলা

ক্রীড়া প্রতিবেদক

শুরুতে কোপা আমেরিকার আয়োজনে স্বাগতিক দেশ থেকে বাদ দেওয়া হয়েছিল কলম্বিয়াকে। এরপর করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় স্বাগতিক দেশের তালিকা থেকে বাদ পড়ে আর্জেন্টিনাও। এই দুই দেশের বদলে এবারের কোপা আমেরিকা হবে ব্রাজিলে। স্বাগতিকদের সঙ্গে কিছুটা বদল এসেছে সূচিতেও। কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

এক বিবৃতিতে নতুন সূচি প্রকশ করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল)। নতুন সূচি অনুসারে, এবারের আসরের উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। ফাইনাল ম্যাচটি হবে মারাকানা স্টেডিয়ামে।

গত সোমবার আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা দেয় কনমেবল। কোপা আমেরাকার গেল আসরও আয়োজিত হয়েছিল ব্রাজিলে। তবে তখন করোনা ছিল না। এবারের পরিস্থিতি ভিন্ন। বরং অন্যান্য দেশের তুলনায় ব্রাজিলের করোনা পরিস্থিতি বেশি নাজুক। গতকাল বুধবারও দেশটিতে প্রায় এক লাখের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এসব শঙ্কার মাঝেও আয়োজক হিসেবে ব্রাজিলকেই বেছে নিয়েছে কনমেবল।

আগের নির্ধারিত সূচি অনুযায়ী, ১৩ জুনেই মাঠে গড়াবে কোপা আমেরিকা। চলবে ১০ জুলাই পর্যন্ত। আসরের প্রথম ম্যাচটি হবে গারিঞ্চা স্টেডিয়ামে। এর আগে প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল আর্জেন্টিনার বুয়েনস আইরেসে। মুখোমুখি হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও চিলির। কিন্তু এবার ১৪ জুন হবে আর্জেন্টিনার ম্যাচ। চিলির বিপক্ষে ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করবে আর্জেন্টিনা।

এবারের আসরে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ১০টি দল। প্রতি গ্রুপ থেকে চারটি করে দল খেলবে নকআউট পর্বে। দুই অতিথি দল অস্ট্রেলিয়া ও কাতার খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত থাকছে না।

আগামী ৫ জুলাই নিল্তন সান্তোস স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল। পরের দিন মানে গারিঞ্চায় হবে দ্বিতীয় সেমিফাইনাল। পূর্ব নির্ধারিত দিন জুলাইয়ের ১০ তারিখেই মারাকানায় হবে ফাইনাল।

টুর্নামেন্টটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো দুদেশে হওয়ার কথা এবারের কোপা আমেরিকা। কিন্তু যৌথ আয়োজকের তালিকা থেকে শেষ পর্যন্ত দুই দেশই বাদ পড়ল। এরপর গত সোমবার রাতে কনমেবলের বৈঠকে ঠিক হয়েছে নতুন স্বাগতিক দেশ।

টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল মূলত গত বছর। ২০২০ সালে করোনার প্রভাবে এক বছরের জন্য টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়া হয়।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!