খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

কোটি টাকা ব্যয়ে খনন হবে হরিণটানা খাল

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর জলাবদ্ধতা নিরসনে ধারাবাহিকভাবে খাল ও নদী খননের কাজ শুরু করতে যাচ্ছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)। তারই অংশ হিসেবে ১ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে খনন করা হবে নগরীর হরিণটানা খাল। প্রায় সোয়া দুই কিলোমিটার  দৈর্ঘ্যের খালটি খনন করতে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জিয়াউল ট্রেডার্সকে কার্যাদেশ দেওয়া হয়েছে। শুক্রবার খাল খনন কাজ খনন করতে লে-আউট (নকশা) প্রদান করেছেন সিটি মেয়র মেয়র তালুকদর আব্দুল খালেক। আগামী বছরের মে মাসের মধ্যে তাদের খাল খনন কাজ শেষ করতে হবে।

কেসিসি থেকে জানা গেছে, ‘জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্পের আওতায় মোট ৯টি নদী ও খাল খনন করা হবে। চলতি মাসে ময়ূর নদী ও ক্ষুদে খাল খননের জন্য লে-আউট প্রদান করা হয়েছে। এবার দেওয়া হলো হরিণটানা খালের লে-আউট। এ মাসের খাল খননের ভৌত কাজ শুরু হবে। ২ হাজার ৩৪৪ মিটার দৈর্ঘের হরিণটানা খাল খননে ব্যয় হবে ১ কোটি ১৩ লাখ টাকা।

এ ব্যাপারে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, খনন কাজ সঠিকভাবে করতে সবার সহযোগিতা প্রয়োজন। খাল এলাকায় নির্মিত অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে অপসারণের জন্য দখলদারদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, অন্যথায় তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

লে আউট প্রদানের সময় উপস্থিত ছিলেন কেসিসি’র কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, প্রধান প্রকৌশলী মো: মনজুরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান খান, নির্বাহী প্রকৌশলী শেখ মো: মাসুদ করিম, উপসহকারী প্রকৌশলী মো: নাজমুল হুদা ও অমিত কান্তি ঘোষ, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জিয়াউল ট্রেডার্স-এর সত্ত্বাধিকারী জিয়াউল আহসান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!