খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

কেসিসি নির্বাচন : আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ উপলক্ষ্যে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

প্রধান নির্বাচন কমিশনার তাঁর প্রারম্ভিক বক্তব্যে বলেন, আমাদের উদ্দেশ্য হলো আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন যেন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ এবং উৎসবমুখর ভাবে হয়। সেই লক্ষ্যে সকলকে সমন্বিতভাবে দায়িত্ব পালন করতে হবে। যেকোনো বড় নির্বাচনে প্রধানত দায়িত্ব পালন করতে হয় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। আমাদের দেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা বিদ্যমান। দেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো নির্বাচিত জনপ্রতিনিধিদের দ্বারা শাসিত হয়।

তিনি আরও বলেন, নির্বাচনের অনেক গুরুত্ব রয়েছে। নির্বাচনের মাধ্যমে সরকার গঠিত হয়, সেটা স্থানীয় সরকার হোক বা জাতীয় সরকার হোক। সংবিধানকে সমুন্নত রাখার জন্য স্থানীয় সরকার নির্বাচন করতে হয়। নির্বাচনে যদি জনগণের মতামতের প্রতিফলন হয় এবং ভোটাররা যদি অবাধ, নিরপেক্ষ ও স্বাধীনভাবে বিদ্যা-বুদ্ধি-প্রজ্ঞা খাটিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেটাই হবে প্রকৃত নির্বাচন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোঃ জাহাংগীর আলম। খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী’র সভাপতিত্বে সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি মঈনুল হক, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনসহ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!