খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

কেডিএ’র অনলাইনে ভূমি ব্যবহারের ছাড়পত্র প্রদান ও নকশা অনুমোদনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

ভূমি ব্যবহারের ছাড়পত্র এবং নকশা অনুমোদনের জন্য নগরবাসীকে দীর্ঘ ভোগান্তি এবং ক্ষেত্রবিশেষ নাজেহাল হতে হয়েছে।

নগরবাসীর এ সকল ভোগান্তি দূরীকরণে নাগরিক সেবা সহজিকরণ ও সুশাসন প্রতিষ্ঠার অংশ হিসেবে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) অনলাইনে ভূমি ব্যবহারের ছাড়পত্র প্রদান ও নকশা অনুমোদনের উদ্যোগ গ্রহণ করেছে । কেডিএ এ সংক্রান্ত একটি ওয়েবসাইট চালু করেছে। (www.kda.gov.bd) ওয়েব সাইটটিতে ঢুকে ভূমি ব্যবহার এবং ইমারতের নকশা অনুমোদনের জন্য নগরীর সেবাগ্রহীতাগণ এবং কেডিএ’র নিবন্ধিত প্রতিষ্ঠানসমূহ আবেদন করতে পারবে।

উদ্যোগটি সফল ভাবে কার্যকর করার উদ্দেশ্যে কেডিএ কর্তৃপক্ষের সার্বক্ষণিক সদস্যবৃন্দ, সচিব, পরিচালক (এস্টেট)সহ প্রথম শ্রেণীর সকল কর্মকর্তা, অথরাইজড ও প্লানিং শাখার কর্মচারীবৃন্দ, কেডিএ’র নিবন্ধিত প্রতিষ্ঠানসমূহের স্থপতি ও প্রকৌশলী প্রতিনিধিদের নিয়ে ২-৪ জানুয়ারি ৩ দিনব্যাপী অনলাইনের মাধ্যমে এন ও সি প্রদান এবং নকশা অনুমোদন সংক্রান্ত বিষয়ে তিন দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন কেডিএ’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এস এম মিরাজুল ইসলাম এএফ ডব্লিউসি, পিএসসি। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, অনলাইনে ইমারতের নকশা অনুমোদনের এই প্রক্রিয়ার মাধ্যমে নগরবাসী অতি সহজে তাদের ইমারতের নকশার অনুমোদন করতে পারবেন। এর ফলে অল্প সময়ে বেশি সংখ্যক সেবাগ্রহীতা তাদের কাঙ্ক্ষিত সেবা পাবেন। এই প্রক্রিয়ার মাধ্যমে যে কোন স্থান হতে অনলাইনে প্রেমেন্ট করে নকশা অনুমোদনের জন্য আবেদন করা যাবে। সফটওয়্যারটির কার্যক্রম/ ব্যবহার পদ্ধতির সাথে সকলের পরিচিতির জন্য কর্মশালাটি আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!