খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

কুষ্টিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রেনের ইঞ্জিন-বগি লাইনচ্যুত

গেজেট ডেস্ক

কুষ্টিয়ার মিরপুরে লুপ লাইনে নিয়ন্ত্রণ হারিয়ে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ইঞ্জিন সংলগ্ন তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে বিকল্প রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর উপজেলার হালসা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় অনেক ক্ষতি হয়েছে।

তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেল কর্মকর্তা বলেন, এ ঘটনায় কনটেইনার থেকে প্রায় ৪২ টন তেল পড়ে গেছে। উদ্ধার অভিযান চলছে। মূল লাইন ক্লিয়ার থাকায় ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

তিনি আরও বলেন, লুপ লাইনে দাঁড়ানোর জন্য আদেশ দেওয়া ছিল তেলবাহী ট্রেনটিকে। কিন্তু আদেশ না মেনে চালক সামনের দিকে এগিয়ে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে লাইনচ্যুত হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী তেলবাহী ট্রেনটি সকাল সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে ইঞ্জিন ও ইঞ্জিন সংলগ্ন তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেন চলাচল ব্যাহত হলেও অপর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত করে দেখছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। ৪-৫ ঘণ্টার মধ্যে ক্ষতিগ্রস্ত বগি উদ্ধার করা সম্ভব হবে। এ ঘটনায় কনটেইনার থেকে প্রচুর তেল পড়ে গেছে। তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে দেখবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!