খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

কুশখালি সীমান্তে দুই যৌনকর্মীসহ পাচারকারী আটক 

সাতক্ষীরা প্রতিনিধি

ভারতে পাচারকালে সাতক্ষীরার কুশখালি সীমান্ত থেকে দুইজন বাংলাদেশি যৌনকর্মীকে উদ্ধার ও একজন নারী পাচারকারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ( বিজিবি)।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ শনিবার (৫ জুন) বিকালে তার সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে জানান, করোনা সংক্রমণরোধে বিজিবির চলমান বিশেষ টহলকালে তাদের আটক করা হয়। উদ্ধারকৃতরা হলেন , নারায়নগঞ্জের সোনিয়া খাতুন ও শরিয়তপুরের জেসমিন বেগম।

গ্রেফতারকৃত দালাল সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের হাসানুর রহমান। তাকে সহ ওই দুই যৌনকর্মীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, সাতক্ষীরা সীমান্তে ছয় শতাধিক বিজিবির টহল চলছে। গত এক সপ্তাহ থেকে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে আরও ৩৫ জন বাংলাদেশি ও একজন ভারতীয় নারীকে আটক করা হয়। ভারতীয় নাগরিক খাদিজাকে বিএসএফএর হাতে সোপর্দ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে বিজিবি অধিনায়ক আরও বলেন, করোনাকালে ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে সীমান্তে নজর দারি বৃদ্ধি করা হয়েছে। সীমান্তের কয়েকটি এলাকায় চেয়ারম্যান মেম্বরসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে অবৈধ পারাপার প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নারী পাচারকারী সাতক্ষীরার কুশখালির খায়রুল ও সোনাবাড়িয়া ইউপি সদস্য রেকসোনার স্বামী রসুলকে গ্রেফতারের অভিযান চলছে।

অধিনায়ক আরও জানান, সাতক্ষীরা ৩৩ বিজিবির আওতাধীন ৩৬ কিলোমিটার স্থল ও ১৮ কিমি নদী সীমান্ত জুড়ে বিজিবি সদস্যরা রাত দিন টহলে থেকে করোনারোধ এবং অবৈধ যাতায়াত ও চোরাচালানরোধে কাজ করে যাচ্ছে। ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি স্বাভাবিক রেখে ভারতীয় ট্রাকচালক হেলপারদের বন্দরে খোলামেলা চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!