খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

কুয়েট এ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী ৩-৪ ফেব্রুয়ারি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, দিঘলিয়া

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)’র এ্যালামনাই এসোসিয়েশন গঠনের পর প্রথম সংগঠনটির উদ্যোগে বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ৩-৪ ফেব্রুয়ারি দু’দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে র‍্যালী, বার্ষিক সাধারণ সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাফেল ড্র, জব ফেয়ার, ডিপার্টমেন্ট ফেস্ট ইত্যাদি।

৩ ফেব্রুয়ারি বেলা ১১ টায় কুয়েট ক্যাম্পাসে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)’র প্রাক্তন অধ্যাপক ড. শামিম জেড বসুনিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাক্তন প্রিন্সিপাল খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ ও প্রাক্তন ডিরেক্টর বিআইটি, খুলনা’র অধ্যাপক এম এ হান্নান, প্রাক্তণ ডিরেক্টর অধ্যাপক এম এ সামাদ, প্রাক্তন ডিরেক্টর বিআইটি,খুলনা ও প্রাক্তন ভাইস-চ্যান্সেলর কুয়েট’র অধ্যাপক ড. নওশের আলী মোড়ল, কুয়েটের প্রাক্তন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.এহসানুল হক, প্রাক্তন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড.কাজী সাজ্জাদ হোসেন ও বর্তমান ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মিহির রঞ্জন হালদার। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কুয়েট এ্যালামনাই এসোসিয়েশনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বাসুদেব চন্দ্র ঘোষ।

আয়োজন সম্পর্কে অধ্যাপক ড.বাসুদেব চন্দ্র ঘোষ খুলনা গেজেটকে বলেন, এ পর্যন্ত বিশ্ববিদ্যালয় থেকে ৩৯টি ব্যাচ বের হয়েছে। গ্রাজুয়েটের সংখ্যা ১০ হাজারেরও বেশি। কুয়েট এ্যালামনাই গঠন হওয়ার পর সরকার কর্তৃক রেজিষ্ট্রেশনের পর এবারই প্রথম বার্ষিক সাধারণ সভা এবং সেই সাথে পুনর্মিলনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তিনি বলেন, আমরা ফোরামের মাধ্যমে আমাদের কার্যক্রমকে আরো গতিশীল করবো। শুধু বাংলাদেশ নয়, বাংলাদেশের বাইরে যারা প্রকৌশলীবৃন্দ কর্মরত আছেন। গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিভিন্ন দেশে আছেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আছেন, অত্যন্ত গুরুত্বপূর্ণ এ্যালামনাই হিসেবে তারা দায়িত্ব পালন করেন। তাদেরকেও আমরা একই ছাতার নীচে নিয়ে আসবো। এবং সবার যোগাযোগ এবং পারস্পরিক সহযোগীতার মাধ্যমে কুয়েট তথা ছাত্র এ্যালামনাই সবার জন্য মঙ্গল হবে।

তিনি বলেন, এবার প্রথম বার্ষিক সাধারণ সভায় ১১’শ জনের মতো রেজিষ্ট্রেশন করেছেন। তাদের পরিবারবর্গসহ ১৬- ১৭’শ জনের মতো উপস্হিত হবে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য কিছু প্রোগ্রাম রেখেছি। এখানে জব ফেয়ার অনুষ্ঠিত হবে। আবাসিক হলগুলোতে ঐদিন উন্নতমানের খাবার দেওয়া হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান আছে। যেখানে ছাত্রদের অংশগ্রহণ থাকবে। সব মিলে একটা বড় প্রোগ্রাম। দুই দিনের শেষে থাকবে বর্তমান শিক্ষার্থীদের সাথে এ্যালামনাইদের একটা মেলবন্ধন তৈরি করা। যেটা বলা হচ্ছে Departmental Fest ( ডিপার্টমেন্টাল ফেস্ট)৷ সেটা অনুষ্ঠিত হবে। এ্যালামনাইরা এখানে আসবেন তাঁদের স্বপ্নের শিক্ষা প্রতিষ্ঠান, ক্যাম্পাস দেখবেন, ঘুরবেন। এখানে থাকার তাদের যে স্মৃতি রোমন্থন করবেন। তারা আনন্দ পাবেন। নস্টালজিয়ায় ফিরে যাবেন।

আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই এসোসিশনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক ড. মোঃ আবু জাকের মোর্শেদ খুলনা গেজেটকে বলেন, আমরা একটি মহা পুনর্মিলনীর আয়োজন করতে যাচ্ছি। এ মহাযজ্ঞের জন্য আমাদের ফিল্ডে ১৬ টি কমিটি কাজ করছে। এবং এই ১৬ টি কমিটিকে সমন্বয় করার জন্য আরেকটি সমন্বয় কমিটি রয়েছে।

তিনি বলেন, কুয়েট থেকে কুয়েট থেকে ইতিমধ্যে আমাদের ১২ হাজারেরও বেশি গ্রাজুয়েট প্রোডিউস হয়েছে। তার ভীতরে আমাদের এ্যালামনাই’র রেজিস্টার্ড মেম্বার হিসেবে ৩ হাজার ৫’শ জনকে সংযুক্ত করতে পেরেছি। উদ্বোধনী অনুষ্ঠানে আমরা আশা করছি প্রায় ২ হাজার জনের সমাগম ঘটবে। প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। বাকি পুরো অনুষ্ঠানটি পুনর্মিলনী। বন্ধুদের সাথে। সিনিয়রদের সাথে জুনিয়রদের বহুদিন পরে দেখা হবে এই আকাঙ্ক্ষা নিয়ে দূর-দূরান্ত থেকে এ্যালামনাইরা ছুটে আসছেন তাদের প্রাণের টানে। আমাদের সকল কমিটি ও কমিটির বাইরে থাকা এ্যালামনাইরা অনুষ্ঠানটি সফল করার জন্য দিন রাত পরিশ্রম করছেন

তিনি বলেন, কিছু ত্রুটি বিচ্যুতি থাকবে। সব পিছনে ফেলে আমরা একটা সফল অনুষ্ঠান করতে যাচ্ছি।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!