খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

কাল-পরশু ফ্যামেলি কার্ডের মাধ্যমে খুলনায় টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ

নিজস্ব প্রতিবেদক

ফ্যামেলি কার্ডের মাধ্যমে খুলনায় টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুক্র ও শনিবার বন্ধ থাকবে। বৃহস্পতিবার থেকে জেলায় এ কার্যক্রম শুরু হয়। ১ লাখ ৯১ হাজার ৭১৬ জন সরকার নির্ধারিত মূল্যে তিন পণ্য কেনার সুযোগ পাচ্ছে। ৫ জুলাই পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার খুলনা নগরীর ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডে পণ্য বিক্রির মাধ্যমে কার্যক্রম শুরু হয়েছে। মাওয়ায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শুক্রবার ও শনিবার পণ্য বিক্রি বন্ধের জন্য কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে। ২৬ জুন ৫, ৬, ৭ ও ৮নং ওয়ার্ডে, ২৭ জুন ৯, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে ২৮ জুন ১৩, ১৪, ১৫ ও ১৬নং ওয়ার্ডে, ২৯ জুন ১৭, ১৮, ১৯ ও ২০নং ওয়ার্ডে, ৩০ জুন ২১, ২২, ২৩ ও ২৪ নং ওয়ার্ডে, ২ জুলাই ২৫, ২৬, ২৭ ও ২৮নং ওয়ার্ডে এবং ৩ জুলাই ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ডে বিক্রি কার্যক্রম চলবে। বৃহস্পতিবার থেকে নির্ধারিত সময় পর্যন্ত প্রতিদিন উপজেলা পর্যায়ে টিসিবি’র ডিলাররা পণ্য বিক্রি করবে। জেলায় ১০৫জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। প্রতি পরিবারের মাথাপিছু ৫৫ টাকা দরে ১ কেজি চিনি, ৬৫ টাকা হিসেবে ২ কেজি ডাল এবং প্রতি লিটার ১১০ টাকা দরে ২ লিটার তেল দেওয়া হবে।

স্বায়ত্ত্বশাসিত এ প্রতিষ্ঠানের খুলনাস্থ নির্বাহী কর্মকর্তা মো. রবিউল মোর্শেদ জানান, বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। দু’ মাস আগে ফ্যামেলি কার্ডের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রি শুরু হয়। প্রায় প্রতিদিন খালিশপুরস্থ এ প্রতিষ্ঠানের গুদামে পণ্য আসছে। সরকারি সম্পদের নিরাপত্তার জন্য ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, জেলা পর্যায়ে ১ লাখ ৬ হাজার মানুষ এবং মহানগরী এলাকায় ৯০ হাজার ৭১৬ জন এ সুবিধা পাচ্ছেন।

বড় বাজারের একটি সূত্র জানায়, টিসিবি’র উদ্যোগের ফলে ভোজ্যতেলের কৃত্রিম সংকট কিছুটা কেটেছে। আগামী মাসের প্রথম দিকে সংকট অনেকাংশে হ্রাস পাবে বলে তিনি জানান।

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!