খুলনা, বাংলাদেশ | ৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা

কালীগঞ্জ প্রতিনিধি

বেড়েই চলেছে মহামারি করোনার প্রকোপ। তা প্রতিরোধে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্ষালয় থেকে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়েছে। এরই আলোকেই করোনা প্রতিরোধ কমিটির এক সভাতে নো মাক্স – নো সার্ভিস শর্ত মেনেই শহরের কাচাবাজার ও সকল ব্যবসা প্রতিষ্টান পরিচালনার কথা বলা হয়। এছাড়াও স্বাস্থ্য বিধি অনুসরন সহ গণপরিবহন পরিচালনা ও সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করনের নির্দেশনা দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভাতে শহরের ব্যাবসায়ীদের ওই সকল নির্দেশনাবলী মানতে আহব্বান জানান এমপি আনার।

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে ওই সভাতে উপস্থিত করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা স্থানীয় সাংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার বলেন, আবারো মহামারী করোনার প্রকোপ দেখা দিয়েছে। এর কবল থেকে জনসাধারনকে রক্ষা করতে সরকার নানা কর্মপরিকল্পনা গ্রহন করেছে। তিনি সাধারন মানুষের কথা বিবেচনা করে রমজান ও ঈদ উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে সকল ব্যাবসা পরিচালনা করতে ব্যবসায়ী নেতৃবৃন্দদের প্রতি আহব্বান জানান।

সভার শুরুতেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে প্রধানমন্ত্রীর কার্ষালয়ের থেকে পাঠানো দিক নির্দেশনা পাঠ করেন শোনান করোনা প্রতিরোধ কমিটির সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শামিমা শারমিন লুবনা। তিনি আরো জানান, করোনা আক্রান্ত রোগীদের সেবাদানের জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সহ বাইরে আরো ১টি স্থানে আইসোলেশন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এ বিষয়ের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাংবাদিক নয়ন খন্দকার, নির্বাচন অফিসার আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মহিবুল ইসলাম মন্টু, ইলিয়াস রহমান মিঠু, নাছির চৌধুরী, কালীগঞ্জ মটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, পৌর বাজার ব্যাবসায়ী সমিতির আহব্বায়ক মনিরুল ইসলাম, যুগ্ন- আহব্বায়ক এমদাদুল ইসলাম ইন্তা, কাচাবাজার সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম ও সম্পাদক প্রমুখ। সভাতে কালীগঞ্জ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন সহ শহরের অন্যান্য ব্যাবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভাতে সিদ্ধান্ত হয় যে, করোনাকালীন সময়ে বিধি নিয়ম মানতে উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনা ছাড়াও অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!