খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

কলেজ ছাত্রীর আত্মহননের ঘটনায় গ্রেপ্তারকৃত হ্যাকারের স্বীকারোক্তি

সাতক্ষীরা প্রতিনিধি

ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর পোষ্ট দিয়ে সম্মানহানি ও বিয়ে বন্ধ হয়ে যাওয়ায় সাতক্ষীরার কলেজ ছাত্রী নদিনী চৌধুরীর আত্মহননের ঘটনায় গ্রেপ্তারকৃত এক কলেজ ছাত্র আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। শুক্রবার (৫মার্চ) সাতক্ষীরার বিচারিক হাকিম রেজোয়ানুজ্জামানের কাছে এ জবানবন্দি দেয় সে। একইসাথে একই আদালতে ঘটনার সাক্ষী হিসেবে এক যুবক জবানবন্দি দিয়েছে।

গ্রেপ্তারকৃত কলেজ ছাত্রের নাম সৌরভ দাশগুপ্ত (২১)। সে চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন দক্ষিণ দেওয়ানপুর গ্রামের সুবীর দাশগুপ্তর ছেলে।

আদালতে সাক্ষী হিসেবে ১৬৪ ধারায় জবানবন্দি দাতা হলো চট্টগ্রাম জেলার বায়ানাখালি থানার খরনদীপ গ্রামের মাধব চক্রবর্তীর ছেলে জয় চক্রবর্তী (২৫)।

সিআইডি’র সাতক্ষীরা শাখার উপপরিদর্শক আলী ইমাম জানান, শহরের মুনজিতপুরর বিকাশ চৌধূরীর মেয়ে ও সাতক্ষীরা সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী নদিনী চৌধুরীর ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা তার বান্ধবীদের ফেইসবুকে আপত্তিকর স্টিল ছবি ও ভিডিও পোষ্ট করতো। বিষয়টি জানাজানি হলে বান্ধবীরা নদিনীর বাড়িতে এসে তাকে নানাভাবে গালিগালাজ করে যায়। কয়েকজন থানায় সাধারণ ডায়রী করে।

এসব ঘটনার পর গত বছরের ৩০ অক্টোবর যশোরের কেশবপুর উপজেলার হাড়িয়ার ঘোপ গ্রামের হরিপদ মজুমদারের ছেলের সঙ্গে তার বিয়ে ভেঙ্গে যায়। লজ্জা আর অপমানে গত বছরের ৮ নভেম্বর রাতে খাওয়া দাওয়া শেষে নিজের ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে নদিনি। এ ঘটনায় ৯ নভেম্বর তার বাবা বিকাশ চৌধুরী আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে কারো নাম উল্লেখ না করে সদর থানায় একটি মামলা (জিআর-৮৩১/২০) দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হলে তার উপর তদন্তভার ন্যস্ত হয়।

আলী ইমাম আরো জানান, তাদের ঢাকা অফিসের সাইবার ক্রাইম দমন টিমের সদস্যরা তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে গত ৩ মার্চ চট্টগ্রামের হালিশহরের গ্রীন কনভেনশন এলাকা থেকে হ্যাকার চট্টগ্রামের একটি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র সৌরভ দাশগুপ্তকে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্য মতে ঘটনার সাক্ষী হিসেবে জয় চক্রবর্তী নামের এক যুবককে নিয়ে আসা হয় সাতক্ষীরায়। আসামী হিসেবে সৌরভ ও সাক্ষী হিসেবে জয় চক্রবর্তী শুক্রবার বিকালে সাতক্ষীরা বিচারিক হাকিম রেজোয়ানুজ্জামানর কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। জবানবন্দি প্রদান শেষে সৌরভকে সাতক্ষীরা কারাগারে পাঠানো হয়।

এ ঘটনায় সাইবার অপরাধের ধারায় গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!