খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

ওজন কমিয়ে ২৩০ থেকে ৭৫ কেজিতে সামি!

বিনোদন ডেস্ক

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী আদনান সামি। আশির দশকেই গায়ক হিসেবে জনপ্রিয়তা পান আন্তর্জাতিক অঙ্গনে। তবে হিন্দি গানে তার উত্থান হয় ২০০১ সালের পর। বহু শ্রোতানন্দিত গান উপহার দিয়েছেন তিনি।

আদনান সামি বলতেই সবার চোখে ভেসে ওঠে অত্যন্ত স্থূলকায় একজন হাস্যোজ্বল মানুষ। যিনি তার কণ্ঠ দিয়ে জয় করেছেন সবার মন। কিন্তু সেই চিরচেনা আদনান সামি আর আগের রূপে নেই। ওজন কমিয়ে এখন তিনি একেবারে ফিট।

একটা সময় আদনান সামির ওজন ছিল ২৩০ কেজি। অতিরিক্ত ওজনের জন্য বহু সমস্যার সম্মুখীন হয়েছেন। ২০০৬ সালে একবার জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে যান গায়ক। তখন চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন, বাড়তি ওজন ঝরাতে না পারলে বেঁচে থাকা কঠিন হয়ে পড়বে তার জন্য।

এরপরই ওজন ঝরানোর জন্য কঠোর পরিশ্রম শুরু করেন আদনান সামি। ভারতীয় গণমাধ্যম বলছে, কঠিন ডায়েট এবং শরীরচর্চার মাধ্যমে ১৫৫ কেজি ওজন ঝরিয়েছেন তিনি। ফলে এখন সামির ওজন মাত্র ৭৫ কেজি।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের টেক্সাসে গিয়ে এক পুষ্টিবিদের পরামর্শ নেন আদনান সামি। তার কথামতো কার্বোহাইড্রেট কমিয়ে দিয়ে প্রোটিনে নির্ভরশীল হতে শুরু করেন গায়ক। প্রথম দিকে ভারি শরীর নিয়ে ব্যয়াম করতে পারতেন না। তাই খাদ্যাভ্যাসেই জোর দিতে হয়। এরপর ধীরে ধীরে শরীরচর্যাও শুরু করেন। যার ফল এখন সবার সামনে।

সম্প্রতি স্ত্রী-সন্তান নিয়ে মালদ্বীপে ঘুরতে গেছেন আদনান সামি। সেখান থেকে বিভিন্ন ছবি শেয়ার করছেন। সেখানেই তার চেহারা দেখে চমকে গেছে নেট দুনিয়া। গায়কের স্লিম চেহারার ছবি রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

খুলনা গেজেট- এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!