খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

এ বছরও নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান বন্ধ

গেজেট ডেস্ক

করোনাভাইরাসের মহামারির কারণে এ বছরও অনুষ্ঠিত হচ্ছে না নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান। পুরস্কার বিজয়ীরা নিজেদের দেশ থেকে এই পুরস্কারের পদক ও সনদ গ্রহণ করতে পারবেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডয়েচে ভেলে।

গত বছরও করোনার কারণে নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান প্রচলিত পদ্ধতির বাইরে গিয়ে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়।

এ বছরও ভাইরাসটির সংক্রমণ অব্যাহত রয়েছে। পরিস্থিতি বিবেচনা করে নোবেল ফাউন্ডেশন আজ বৃহস্পতিবার বিবৃতিতে জানায়, ‘আমরা মনে করি, সবাই প্রত্যাশা করোনার মহামারির শেষ হোক। কিন্তু বিশ্ব এখনো সেই অবস্থায় যেতে পারিনি।’

The Nobel Prize on Twitter: "All 2014 Nobel Laureates on stage, to the  left, at the #nobelprize2014 Award Ceremony in Stockholm.  http://t.co/PokqaLw0XA"

ডয়েচে ভেলে জানায়, নোবেল পুরস্কার বিজয়ীরা উপস্থিত না থাকলেও এ বছর স্থানীয়ভাবে ক্ষুদ্র পরিসরে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজন করার বিষয়ে আশা প্রকাশ করেছে ফাউন্ডেশন।

বিবৃতিতে নোবেল ফাউন্ডেশন আরও জানায়, এ অনুষ্ঠান টেলিভিশনে ও নোবেল প্রাইজের ডিজিটাল প্ল্যাটফর্মে সম্প্রচারিত করা হবে। তবে শান্তিতে নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠানের বিষয়ে এখনো সিদ্ধান্ত জানা যায়নি। এই পুরস্কার সাধারণত নরওয়ে থেকে দেওয়া হয়ে থাকে।

আগামী ৪ অক্টোবর থেকে ১১ অক্টোবরের মধ্যে চলতি বছরের নোবেল পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। সেখানে চিকিৎসা, পদার্থ, রসায়ন, সাহিত্য, শান্তি ও অর্থনীতিতে এই পুরস্কার দেওয়া হবে। ১০ ডিসেম্বর নোবেল দেওয়া হবে বৈজ্ঞানিক বিভাগ এবং সাহিত্যে পুরস্কার বিজয়ীদের।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!