খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

এসিআই কোম্পানির গুদামের আগুন, দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি

গে‌জেট ডেস্ক

সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া জগাইমোড় এলাকায় অবস্থিত এসিআই গোদরেজ কোম্পানির একটি ভাড়া করা ফিসফিডের গুদামে আগুন লেগে কাঁচামালসহ অন্তত দুই কোটি টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে।

বুধবার (৪ মে) ভোর রাতে ফিসফিডের গুদামে আগুন লাগলে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় সিরাজগঞ্জ ও কামারখন্দ উপজেলার ফায়ার ব্রিগেডের ৪টি ইউনিটের ৫ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

গুদামটির মালিক সিরাজগঞ্জ চেম্বারের সাবেক পরিচালক ব্যবসায়ী নুর কায়েম সবুজ জানান, গুদাম সংলগ্ন রাস্তার দক্ষিণে মসজিদে ফজরের নামাজ শেষে বের হয়ে গুদামে আগুনের ধোঁয়া দেখতে পাই। সঙ্গে সঙ্গে মসজিদের মাইকে প্রচার করে আগুন নেভানোর জন্য সবাইকে এগিয়ে আসতে অনুরোধ করা হয়। একই সঙ্গে ফায়ার সার্ভিস ও ৯৯৯ ফোন করা হয়।

পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে বিশাল গুদামটির অবকাঠামোসহ এসিআই গোদরেজ কোম্পানির ফিডফিশের উৎপাদনের উপকরণ কাঁচামাল পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

সবকিছু মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা জানিয়ে তিনি আরও বলেন, বিশাল গুদামটিতে নিরাপত্তার কারণে ইলেকট্রিক সংযোগ ছিল না। অন্য সময়ের চেয়ে গুদামে মালামাল কিছুটা কম ছিল। আগুন লাগার কারণ রহস্যজনক। তদন্ত করে আগুন লাগার কারণ উদঘাটন করার জন্য ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান গুদামের মালিক নুর কায়েম সবুজ।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতাউর রহমান বলেন, আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমাদের দুটি ইউনিট গিয়ে কাজ শুরু করে। আমাদের দুইটা ইউনিটের সঙ্গে কামারখন্দের দুইটি ইউনিট যুক্ত হয়ে কাজ করে। আমরা ৪ ইউনিট মিলে এক ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও সম্পূর্ণ কাজ শেষ করতে প্রায় ৫ ঘণ্টা সময় লেগেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনই বলা সম্ভব হচ্ছে না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!