খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

এশিয়া কাপ: একই গ্রুপে ভারত-পাকিস্তান, কোন গ্রুপে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপের ১৬তম আসরের সময়সূচি ঘোষণা করা হয়েছে। যেখানে একই গ্রুপে রাখা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত ও পাকিস্তানকে। গত বছরই এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে মোট তিনবার মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর প্রেসিডেন্ট বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর সেক্রেটারি জেনারেল জয় শাহ নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ২০২৩ ও ২০২৪ এর জন্য এসিসির ক্রিকেট ক্যালেন্ডার প্রকাশ করেন। যেখানে উল্লেখ আছে এশিয়া কাপের কথা।

যেখানে সম্ভাব্য ডেট হিসেবে সেপ্টেম্বর মাসকে বরাদ্দ দেয়া হয়েছে। আগের ঘোষণা অনুযায়ী যেটির স্বাগতিক পাকিস্তান। যেখানে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ছাড়াও থাকবে এক কোয়ালিফাইং দল। ভারত ও পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে থাকবে কোয়ালিফাইং এক দল। বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় এ দু’দলের ম্যাচ দেখতে মুখিয়ে থাকে পুরো ক্রিকেটবিশ্ব। তাই ক্রিকেটপ্রেমীদের বড় ভরসা শুধু এশিয়া কাপ এবং আইসিসির প্রতিযোগিতাই।

গত বছর এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। দুর্দান্ত খেলেছিলেন হার্দিক পান্ডিয়া। তবে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় রোহিত শর্মার দল। ফাইনালেও মুখোমুখি হতে পারত দুই দল। কিন্তু সুপার ফোরে পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছে হারায় ভারত ফাইনালে উঠতে পারেনি। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা ঘরে তোলে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রথম ম্যাচে ভারত খেলতে নেমেছিল পাকিস্তানের বিরুদ্ধে। মেলবোর্নে এক লাখ দর্শকের সামনে সেই ম্যাচে শ্বাসরুদ্ধকর ম্যাচে বিরাট কোহলির অসাধারণ ইনিংসের কল্যাণে পাকিস্তানকে পরাজিত করে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন জয় পেয়েও ফাইনালে খেলা হয়নি ভারতের। বরং পাকিস্তান ফাইনালে উঠে। শেষ পর্যন্ত ইংল্যান্ড ফাইনালে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!