খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

১১ দফা দাবিতে মণিরামপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

মণিরামপুর প্রতিনিধি

যশোরের মণিরামপুর উপজেলার ১৬ টি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় সরকার কর্তৃক এমপিওভূক্তি, প্রতিবন্ধী বিদ্যালয়ের ভবন নির্মাণ ও বেতন-ভাতাসহ ১১ দফা দাবিতে প্রতিবন্ধী শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উক্ত মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একই দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন ও সমাবেশে অংশ নিয়ে বক্তব্য রাখেন মণিরামপুর প্রতিবন্ধী শিক্ষক সমিতির আহবায়ক ও খান টিপু সুলতান প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকান্ত কুমার ঘোষ, যুগ্ম-আহবায়ক প্রধান শিক্ষক ফজলুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ চক্রবর্তী, তহমিনা খাতুন, খাদিজা খাতুন, হুমায়ন কবির, হাবিবুর রহমান, বদরুজ্জামান, রাফেজা বেগম, কবিরুল ইসলাম, নাজমুল হোসেন, হাজেরা খাতুন, সাহিউল ইসলাম, আমিনুর রহমান, উজ্জল হোসেন প্রমূখ। এছাড়া মানববন্ধন ও সমাবেশে উপজেলার ১৬ টি বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক শিক্ষক-কর্মচারী এবং অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে শিক্ষকরা দাবি করেন, ২০২০ সালের জানুয়ারিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় বরাবর মণিরামপুর উপজেলার সকল প্রতিবন্ধী বিদ্যালয়ের অবকাঠামোসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণ করা হলেও অদ্যবধি সরকারের পক্ষ থেকে তেমন কোন সফলতা আসেনি। প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা বেতন-ভাতা ছাড়াই দীর্ঘ ৬ বছর ধরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাঠদান করে চলেছেন।

এসময় প্রতিবন্ধী শিক্ষার্থীদের অভিভাবকেরা দাবির সাথে একমত পোষণ করে জানান, শিক্ষকদের দাবি বাস্তবায়নে সরকারের সুদৃষ্টি থাকলে তাদের প্রতিবন্ধী ছেলে-মেয়েরা ভালভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারবে। উপকৃত হবে পরিবারসহ সমাজ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!