খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

এক যুগ পর গুরুর ‘আই লাভ ইউ’ কাঁপাচ্ছে পাড়া-মহল্লা

গেজেট ডেস্ক

ঈদের আনন্দ মানেই ছিল নতুন গানের অ্যালবাম আর সিনেমা। নব্বই ও শূন্য দশকের দিকে পাড়া-মল্লার সবখানেই বড় বড় সাউন্ডবক্স দিয়ে নতুন গান বাজিয়ে আনন্দে মেতে উঠতো শ্রোতারা।

এরপর সোনালী সে সময়টা ফুরিয়ে এল টিভি নাটকের পর্দায়, যা এখনও বহমান আছে। মাঝ সময়টা আবার বেশ কিছু সুপারহিট সিনেমাও মাতিয়েছিল দর্শকদের।

এবারের ঈদটা যেন ২০২২-এর নয়, ফিরে গেছে নব্বই দশকে। পাড়া-মহল্লা কাঁপাচ্ছে নগরবাউল’খ্যাত ব্যান্ড তারকা জেমসের নতুন গান ‘আই লাভ ইউ’। বেশ কিছু এলাকা ঘুরে অনুভব করা গেছে সেই সোনালী সময়ের ঈদ আমেজ। আর নেটদুনিয়া পুরোটাই এখন ‘আই লাভ ইউ’র দখলে।

দীর্ঘ এক যুগ পর জেমস সেই গুরু গম্ভীর মেজাজে প্রকাশ করেছেন নতুন গান। আর তার এই গানের মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছে নতুন প্রযোজনা প্রতিষ্ঠান বসুন্ধরা ডিজিটালের। গানের কথা যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু। সুর-সংগীত জেমস। আর এর নান্দনিক ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

চাঁদরাতে প্রকাশিত এই গানটি কয়েক ঘণ্টার ব্যবধানে শুনেছেন ৮ লাখ ৭৫ হাজারের মতো দর্শক-শ্রোতা। আর মন্তব্যের ঘরে পড়েছে প্রায় ৮ হাজারেরও বেশি অনুভূতির কথা। যার সবগুলোই ইতিবাচক। গুরুকে নতুন গানে আবার ফিরে পেয়ে যেন আনন্দের বাঁধ ভেঙেছে শ্রোতামহলে।

জেমস তার এই গানটি মাঠে-ময়দানের বন্ধুদের জন্য উৎসর্গ করেছেন। যার স্পষ্ট চিত্রও ফুটে উঠেছে ভিডিওতে। নানা বয়স, পেশা-শ্রেণির বন্ধুরাও অনুভব করছেন সেই ভালোবাসার টান।

গানটির মন্তব্যের ঘরে সাগর দাস লিখেছেন, ‘ছোটবেলা থেকে শোনা সেই চির চেনা দারাজ কণ্ঠ এখনো সতেজ তরুণ। আপনার গান শুনে অচেনা শিহরণে জেগে উঠে মন-প্রাণ। গুরু আমাদের মাঝে বেঁচে থাকুন অনন্তকাল।’

মবিন শেখ লিখেছেন, ‘গুরু শব্দটা হৃদয়ের স্পন্দনের সঙ্গে জড়িয়ে আছে। ৯০ দশকের প্রতিটা ছেলে জানে গুরুর গান মানে জান-প্রাণ। গুরু (আই লাভ ইউ টু)।’

শরিফুল ইসলাম লিখেছেন, ‘অবশেষে ২০০০-এর পর জন্মানো আমরাও বলতে পারলাম গুরুর গানের জন্য আমরা চাতকের মতো অপেক্ষা করেছি। গত মাসের এক তারিখেও ভাওয়াল রাজবাড়ী মাঠে গুরুর কনসার্টে গলা ফাটিয়েছি। কে জানতো এক যুগেরও বেশি সময় পর নগরবাউল জেমসের নতুন গান রিলিজ হবে এতো অকস্মাৎ! এক মাহেন্দ্রক্ষণের সাক্ষী হলাম আমাদের এ প্রজন্মের সবাই!’- এমন অসংখ্য মন্তব্য জুড়ে আছে গানটি ঘিরে। জুড়ে আছে অসংখ্য ভালোবাসা।

 

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!