খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

একযুগ পর যশোর নগর বিএনপির আহবায়ক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, যশোর

একযুগ পর যশোর নগর বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১ নভেম্বর) বিকালে জেলা বিএনপির কার্যালয়ে নির্বাহী কমিটির সভা থেকে এ নতুন কমিটি গঠন করা হয়।

নতুন এ কমিটিতে মারুফুল ইসলাম মারুফকে আহবায়ক ও মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চুকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। এছাড়া কমিটিতে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে দু’জন করে রাখা হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম। উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সাবেরুল হক সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ। সভায় বিস্তারিত আলোচনা শেষে প্রধান অতিথি নতুন কমিটির নেতাদের নাম ঘোষণা করেন।

এসময় তিনি আগামী ২০ নভেম্বরের মধ্যে নগর কমিটির অধীনে থাকা পৌর এলাকার ৯টি ওয়ার্ডের কমিটি গঠনের সময়সীমা বেঁধে দেন। এরপর যশোর নগর কমিটির সম্মেলন করতে হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিএনপি দলীয় সূত্র জানায়, ২০০৯ সালের শেষের দিকে তৃণমূলের ভোটে যশোর নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম মারুফ, সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক আবিদুর রহমান কুয়াশা নির্বাচিত হন। এরপর ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করে ২০১২ সালে শহরের বিডি হলে পরিচিতি সভার আয়োজন করা হয়। কিন্তু গঠনতন্ত্র অনুযায়ী একাধিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে ওই কমিটিতে স্থান না দেয়ায় কয়েকজন লিখিতভাবে অভিযোগ করেন। যার ভিত্তিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম ওই কমিটি বাতিল করে নতুন কমিটি করার নির্দেশ দেন। পরে ১০১ সদস্যের একটি কমিটি করা হয়। সর্বশেষ বছর কয়েক আগে শহরের পৌর কমিউনিটি সেন্টারে একটি সভার আয়োজন করে নগর বিএনপি। এরআগে টাউন হল মাঠের আলমগীর সিদ্দিকী হলে হয় আরেকটি বর্ধিত সভা। তবে এসব সভা নানা বিতর্কের মধ্য দিয়ে শেষ হয়। শেষমেষ সোমবার ১২ বছরের পুরনো কমিটি ভেঙ্গে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। তবে এ সভায় নগর কমিটির নেতৃবৃন্দ অনুপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!