খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

এএফসি কাপের দশক সেরার লড়াইয়ে সোহেল রানার গোল

ক্রীড়া প্রতিবেদক

এএফসি কাপে গত এক দশকের সেরা গোল কোনটি? এশিয়ার ক্লাব ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্ট এএফসি কাপ সেটি নির্বাচনের জন্যই গেছে সমর্থকদের কাছে। সেজন্য তারা বাছাই করেছে সেরা ৩২টি গোল। এর ভেতর জায়গা করে নিয়েছে ঢাকা আবাহনীর মিডফিল্ডার সোহেল রানার একটি গোলও।

গতবার এএফসি কাপের জোনাল সেমিফাইনালের প্রথম লেগে উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে গোলটি করেছিলেন সোহেল রানা। নাবীব নেওয়াজ জীবনের অ্যাসিস্টে ২৫ গজ দূর থেকে করা সোহেল রানার শটটি টপ কর্নার দিয়ে আশ্রয় নেয় জালে। প্রথম লেগে ৪-৩ গোলে জিতলেও পরের লেগে ২-০ ব্যবধানে হেরে আর ফাইনালে যাওয়া হয়নি আবাহনীর। তবে সোহেল রানার গোলটি তখন আলাদাভাবে  নজর কেড়েছিল। সপ্তাহের সেরা গোলদাতার তালিকায় ছিল তার গোলটি।

সেরা ৩২ গোল থেকে ধাপে ধাপে সেরা ১৬, এরপর সেরা ৮, সেরা ৪ থেকে গোলের সংখ্যা নেমে আসবে দুইয়ে। এরপরই নির্বাচিত হবে গত এক দশকে এএফসি কাপের সেরা গোল। পুরো প্রক্রিয়াই নির্ভর করবে সমর্থকদের ভোটের ওপর। অনলাইনে এএফসির ওয়েবসাইটে গিয়ে সরাসরিই একটি ক্লিক করে ভোট দিতে পারবেন সমর্থকেরা।

আপাতত সেরা ৩২ থেকে সেরা ১৬ তে বাছাই করতে সোহেল রানার প্রতিপক্ষ হোম ইউনাইটেডের ফরোয়ার্ড খাইরুল নিজামের একটি গোল। ২০১৭ এএফসি কাপে গোলটি করেছিলেন নিজাম। এই রাউন্ডে আগমী মঙ্গলবার পর্যন্ত ভোট দেওয়া যাবে। সোহেল রানা সমর্থকদের এএফসি ডট কমে  গিয়ে ভোট দেওয়ার আহবান জানিয়ে বলেছেন ‘এএফসিতে আমার গোল জায়গা পেয়েছে। আমি খুশি। সমর্থকদের বলবো ভোট দেওয়ার জন্য।’

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!