খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

উদ্বোধনের পর জমে উঠেছে পথের বাজারে খাজনামুক্ত সাপ্তাহিক হাট-বাজার

ফুলবাড়িগেট প্রতিনিধি

আটরা গিলাতলা ইউনিয়নের পথের বাজারে বসেছে সাপ্তাহিক নতুন হাট-বাজার। নতুন এই হাট বাজারে মানুষের নিত্য প্রয়োজনীয় সবধরনের পণ্যের দোকান বসেছে। পার্শ্ববর্তী এলাকার সকল গ্রামের লোকজনের সমাগম ঘটছে বাজারে।

ব্যবসায়ীদের অস্থায়ীভাবে নিয়ে বসা কাঁচামাল, মাছ, সবজি, তরি-তরকারি,পান-সুপারি মুদি মনোহরী ও গৃহপালিত পশুপাখি বেচা-কেনা জমে উঠেছে। নতুন হাট-বাজার বসেছে শুনে এলাকার লোকজনের পাশাপাশি বিভিন্ন এলাকা থেকে নতুন বাজার দেখতে আসা লোকজনের ভীড় জমেছে। নতুন এই বাজারে আমদানিকৃত মাছ ও তরি- তরকারির পাশাপাশি এলাকার গ্রামীণ কৃষকের ফলানো টাটকা সবজিও এই বাজারে পাওয়া যাবে। এছাড়াও ভৈরব নদী ও আশপাশের বিলের তরতাজা মাছ যা অন্যান্য বাজারের তুলনায় অনেক সস্তা দামে ক্রয় করতে পারছেন ক্রেতারা। এই বাজারকে ঘিরে ফুলতলা উপজেলার দামোদার ও আটরা গিলাতলা ইউনিয়নের মানুষের সাথে সৌহার্দ ও সম্প্রীতি সুদৃঢ় করতে এবং উভয় এলাকার মানুষ অর্থনৈতিকভাবেও লাভবান হতে পারবে।

পথের বাজার বনিক সমিতির সভাপতি মোঃ ইকতিয়ার হোসেন মওলা বলেন, বাজার বনিক সমিতি ও বাজার ইজারাদার প্রতিষ্ঠান এর পক্ষ থেকে সপ্তাহে ২ দিন খাজনামুক্ত হাট বসানোর সিদ্ধান্ত হয়। শুরুতেই ব্যবসায়ি ও ক্রেতাগণদের ভিতরে ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া যাচ্ছে। এছাড়া হাটটিতে সার্বক্ষণিক সিসি ক্যামেরা, প্রশাসনিক নিরাপত্তা কাঁদা পানি মুক্ত ও ২৪ ঘন্টা বৈদ্যুতিক সু ব্যবস্থা রয়েছে। তিনি আরও বলেন, পথের বাজারে সপ্তাহে প্রতি শনি ও মঙ্গলবার সাপ্তাহিক হাট বসবে। এছাড়াও প্রতিদিন বিকেলে সাধারণ নৃত্যপ্রয়োজনীয় দোকান বসবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!