খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

ঈদুল ফিতরে খুলনা বিএনপির নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দলের প্রয়াত, আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে নিহত, অসুস্থ ও নির্যাতিত পরিবারের সাথে সাক্ষাত করে খোঁজ খবর নিয়েছেন ও শুভেচ্ছা বিনিময় করেছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

মঙ্গলবার সার্কিট হাউজ ময়দানে মহানগরীতে ঈদের প্রধান জামাতে নামাজ আদায় করেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। এরপর তার মুন্সিপাড়াস্থ বাসভবনে বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। বৈরি আবহাওয়া, কাল বৈশাখী ঝড় ও বৃষ্টিতে সাময়িক ছন্দপতন ঘটলেও দিনভর তার বাড়িতে ছিল নেতাকর্মীদের আনাগোনা।

দুপুরে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের আজাদ লন্ড্রির মোড়স্থ বাসভবনে দলীয় নেতাকর্মীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। নগরীর সকল ওয়ার্ড, থানা, ইউনিয়ন বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন। এ সময় পরস্পরের মধ্যে কোলাকুলি সহ শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়।

একই ধরনের আয়োজন ছিল ঈদের দ্বিতীয় দিনে মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো: তারিকুল ইসলাম জহিরের গগন বাবু রোডস্থ বাসভবনে। দলীয় নেতাকর্মী ছাড়াও এ আয়োজনে পেশাজীবী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, শিক্ষক, চিকিতসক, সাংবাদিক, প্রকৌশলী, আইনজীবীরা অংশ নেন। তার এ আয়োজন জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী এক মিলনমেলায় পরিণত হয়। অর্ধ সহস্রাধিক মানুষকে এ উপলক্ষে আপ্যায়িত করা হয়।

ঈদের তৃতীয় দিনে খুলনা বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি মরহুম এম নুরুল ইসলাম দাদু ভাইয়ের বাসভবনে যান বিএনপি নেতৃবৃন্দ। এ সময় তার পরিবারের সাথে কুশল বিনময় করেন এবং তাদের খোঁজ খবর নেন। এরপর বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামে নিহত, নির্যাতিত ও অসুস্থ দলীয় নেতাকর্মী ও তাদের পরিবারের সাথে দেখা করেন তারা। মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক মো: তারিকুল ইসলাম জহির সহ মহানগর বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, সদস্য বৃন্দ, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটি গঠন, থানায় থানায় প্রাথমিক সংগ্রহ ফরম বিতরণ সহ ওয়ার্ডে ওয়ার্ডে মতবিনিময় সভা, কেন্দ্র ঘোষিত নানা কর্মসুচিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতির, অঙ্গ সহযোগী সংগঠনসমূহের নতুন কমিটি ঘোষণা ও ইউনিট কমিটিগুলো পুনর্গঠনের ঘোষণায় দলীয় নেতাকর্মীদের ভেতর ব্যাপক উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঈদুল ফিতরকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের দেখা গেছে উদ্দীপনার আমেজ। আগামী দিনের ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে করণীয় কর্মকৌশল ও সংগঠনকে শক্তিশালী করতে করণীয় বিভিন্ন দিক নিয়ে এ সময় আলাপ আলোচনায় মেতে ওঠেন তারা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!