খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

ইমরান খা‌নের স‌ঙ্গে বৈঠ‌কে কি কথা হল প্রেসিডেন্ট আলভির?

আন্তর্জাতিক ডেস্ক

সুপ্রিমকোর্টের বৃহস্পতিবারের রায়ের পর ইসলামাবাদ পুলিশ লাইন্স গেস্ট হাউজে ছুটে গেলেন পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। সেনাবাহিনীর সঙ্গে তার যোগাযোগের বিষয়ে সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানকে অবহিত করলেন। কয়েক ঘন্টা স্থায়ী হয় সেই সাক্ষাৎ।

ইমরান খানকে গ্রেপ্তার নিয়ে সেনাবাহিনীর অবস্থান কি, তাদের সঙ্গে কি কথাবার্তা হয়েছে আলোচনা হলো তা নিয়ে। এর সূত্র ধরে গিলগিট বালতিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদের সঙ্গে কথা বলেন ইমরান খান। মধ্যরাতে যখন চারদিকে সব ঘুমে, তখনও এই আলোচনা চলতে থাকে। তবে সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ ইস্যুতে ইমরানকে প্রেসিডেন্ট আলভি কি বলেছেন, তা জানা সম্ভব হয়নি। তবে কি সেনাবাহিনীর সঙ্গে তাদের কোনো দফারফা হচ্ছে! ক্ষমতাসীন জোট সরকারের সঙ্গে কোনো আপোসরফা হচ্ছে!

এ নিয়ে পাকিস্তানের রাজনীতিতে, আকাশে-বাতাসে নানা গুঞ্জন। অনেকে বলছেন ইমরান খানের এই গ্রেপ্তার, রিমান্ডের পিছনে রিমোট চেপেছে সেনাবাহিনী। সম্প্রতি ইমরান খানকে হত্যাচেষ্টার জন্য সরাসরি সেনাবাহিনীর শীর্ষ এক গোয়েন্দা কর্মকর্তাকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন তিনি নিজে।

তাকে ক্ষমতাচ্যুত করার জন্য সাবেক সেনাপ্রধান জেনারেল জাভেদ কমর বাজওয়াকে দায়ী করেছেন। সেনাবাহিনীর সঙ্গে ইমরানের বা তার দলের দূরত্ব স্পষ্ট হয়ে ওঠে এর পর। ফলে বেশ কয়েকবার এসব নিয়ে প্রকাশ্যে বিবৃতি দিতে বাধ্য হয় সেনাবাহিনীর মিডিয়া উইং আইএসপিআর। বিষয়টি বিরল। তারা বার বার ইমরান খানের বক্তব্যকে মিথ্যা দাবি করে আত্মপক্ষ সমর্থন করে। দুই পক্ষের মধ্যে এই যে দূরত্ব তা কি এবার কমে আসছে! নাকি সেনাবাহিনীর সঙ্গে মিটমাট হয়ে গেছে! কোন বার্তা ইমরান খানকে দিয়ে এলেন প্রেসিডেন্ট আলভি। এ নিয়ে কৌতুহলের শেষ নেই।

অনলাইন জিও নিউজ বলছে, বৃহস্পতিবার ইমরান খানকে গ্রেপ্তার বেআইনি বলে ঘোষণা দেয় সুপ্রিম কোর্ট। তাকে পাঠানো হয় পুলিশ লাইন্স গেস্টম হাউজে। রাতে সেখানে গিয়ে উপস্থিত হন প্রেসিডেন্ট। গভীর রাত পর্যন্ত তাদের বৈঠক হয়। ইমরানকে গ্রেপ্তার নিয়ে সেনা কর্তৃপক্ষের সঙ্গে কি যোগাযোগ হয়েছে সে সম্পর্কে এ সময় ইমরানকে অবহিত করেন প্রেসিডেন্ট। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

পরে বালতিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে ফোন করেন ইমরান। তিনিও এই আলোচনায় যোগ দেন। তা দীর্ঘ সময় ধরে চলতে থাকে। গুরুত্বপূর্ণ যে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে একটি চিঠি লিখেছেন প্রেসিডেন্ট আলভি। ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের ভিতর থেকে যেভাবে গ্রেপ্তার করা হয়, তার নিন্দা জানান এই চিঠিতে। প্রেসিডেন্ট লেখেন, ইমরান খানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে আমি আপনার দৃষ্টি আকর্ষণ করছি। ওই ঘটনার ভিডিও দেখে আমি এবং পাকিস্তানের জনগণ হতাশ হয়েছি। ওই ভিডিওতে দেখা গেছে সাবেক এই প্রধানমন্ত্রীকে নির্যাতন করা হচ্ছে। তিনি একজন জনপ্রিয় নেতা। একটি রাজনৈতিক দলের নেতা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!