খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

ইমরানের বাড়ি ঘিরে ফেলেছে পুলিশ, ফের গ্রেপ্তারের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের জামিনের মেয়াদ বৃদ্ধির পরপরই তার বাসভবন ঘিরে ফেলেছে পুলিশ। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় এই তথ্য জানিয়েছেন ইমরান খান।

দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন, পরবর্তী গ্রেপ্তারের আগে সম্ভবত এটিই আমার সর্বশেষ টুইট। পুলিশ আমার বাড়ি ঘিরে রেখেছে।

লাহোরের জামান পার্কের বাসভবন থেকে বুধবার পিটিআইয়ের কর্মী-সমর্থক ও দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছেন ইমরান খান। ওই ভাষণের সময় পাঞ্জাব পুলিশের বিপুলসংখ্যক সদস্যকে ইমরানের বাসভবনের আশপাশে অবস্থান নিতে দেখা যায়।

পুলিশের উপস্থিতির একটি ভিডিও শেয়ার করে ইমরান খান অপর এক টুইটে বলেছেন, ‘আমি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় আমার বাড়ির বাইরের দৃশ্য।’

এর আগে পুলিশের বেশ কয়েকটি দল সাবেক এই প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও করে। সেখানে উপস্থিত সূত্রের বরাত দিয়ে ইমরান খানের শেয়ার করা ভিডিওর সত্যতা নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম ডন।

গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়া ইমরান খান জাতির উদ্দেশে ভাষণে বলেন, তার জামান পার্কের বাসায় পুলিশ তল্লাশি চালাতে এলে তিনি প্রতিরোধ গড়ে তুলতেন না।

‘কিন্তু আমি মাত্রই শুনেছি যে, আমার বাসভবনে ৪০ জন সন্ত্রাসী লুকিয়ে আছে। দয়া করে এখানে সভ্যভাবে আসুন এবং আমার বাসভবনে হামলার চেষ্টা করবেন না।’

তিনি বলেন, ‘যদি আমার বাড়িতে ৪০ জন সন্ত্রাসী উপস্থিত থাকে, তাহলে আমার জীবনও তো হুমকির মুখে। আপনারা এখানে তল্লাশি অভিযান পরিচালনা করেন। কিন্তু তার আগে আমাকে সন্ত্রাসীদের নাম বলুন এবং আমরা আপনাদেরকে পুরো বাড়ি দেখাব।’

তল্লাশি অভিযানের নামে তার বাড়িতে আক্রমণের বিরুদ্ধে সতর্ক করে দিয়ে ইমরান খান বলেন, ‘এই আগুনকে আর বাড়তে দেবেন না।’

সাবেক এই প্রধানমন্ত্রীর বাসভবনে ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী আশ্রয় নিয়েছে বলে অভিযোগ করেছে পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন সরকার। ইমরানের জামান পার্কের বাসভবনে আশ্রয় নেওয়া সন্ত্রাসীদের পুলিশের কাছে হস্তান্তর করার জন্য ২৪ ঘণ্টার সময়সীমা বেধে দিয়েছে পাঞ্জাব সরকার।

বুধবার লাহোরে এক সংবাদ সম্মেলনে পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন সরকারের তথ্যমন্ত্রী আমির মীর বলেন, ‘পিটিআইয়ের উচিত এই সন্ত্রাসীদের হস্তান্তর করা। নতুবা আইন তার গতিতে চলবে।’ তিনি বলেন, সরকার জামান পার্কে ইমরানের বাসভবনে এই ‘সন্ত্রাসীদের’ উপস্থিতির ব্যাপারে অবগত। আর এই বিষয়ে সরকারের কাছে বিশ্বাসযোগ্য গোয়েন্দা প্রতিবেদন রয়েছে।

গত ৯ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট ভবন থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা। পরে গত শুক্রবার আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানের গ্রেপ্তারকে ‘অবৈধ’ ঘোষণা করে জামিনের নির্দেশ দেয় পাকিস্তানের সুপ্রিম কোর্ট। ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় দেশজুড়ে সহিংস বিক্ষোভ দেখা দেয়। এই বিক্ষোভে অন্তত আটজনের প্রাণহানি ঘটে।

৭০ বছর বয়সী সাবেক এই ক্রিকেট তারকা টুইটে বলেছেন, পুলিশ তার বাড়ি ঘিরে রেখেছে এবং তার গ্রেপ্তার অত্যাসন্ন। এই টুইট বার্তার কয়েক ঘণ্টা আগে আগামী ৩১ মে পর্যন্ত ইমরান খানের জামিনের মেয়াদ বৃদ্ধি করে ইসলামাবাদের হাই কোর্ট।

ইমরান খানের সহযোগী ইফতিখার দুররানি গত ৯ মের সহিংসতার সাথে জড়িত সন্দেহভাজনদের জামান পার্কের বাসভবনে আশ্রয় দেওয়ার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। সূত্র: ডন, রয়টার্স, জিও টিভি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!