খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

ইবি শিক্ষকের উপর হামলার ঘটনায় ব্যাংক কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার অভিযোগে ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (৯ জুন) অগ্রণী ব্যাংক লিমিটেড (খুলনা সার্কেল) এর উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে, ২০২০ সালের ২৩ নভেম্বর হতে অভিযুক্ত সোহেল অগ্রণী ব্যাংকের কর্মকর্তা হিসেবে কুষ্টিয়ার চৌড়হাস শাখায় কর্মরত আছেন। তার বিরুদ্ধে ৭ জুন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানকে শারিরীকভাবে লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগে বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচী পালন করে। যা ৭ ও ৮ জুন জাতীয় দৈনিক পত্রিকা “নয়া দিগন্ত” এবং “The Daily Messenger” পত্রিকার অনলাইন সংস্করনে প্রকাশিত হওয়ায় ব্যাংকের সুনাম ও ভাবমূর্তী মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়। এছাড়া উক্ত শিক্ষকের উপর হামলার কারণে অভিযুক্তর বিচার চেয়ে শিক্ষার্থীবৃন্দ অত্র ব্যাংকের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন। যা ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ব্যাংকের একজন কর্মকর্তা হিসেবে ব্যাংকের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত হওয়ায় ব্যাংকের ভাবমুর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে, যা অগ্রণী ব্যাংক কর্মচারী চাকুরী প্রবিধানমালা-২০০৮ এর ৪১(গ), ৪১(ঘ) ও ৪১(ঙ) অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরী প্রবিধানমালা-২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক অভিযুক্তকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। যা ৮ জুন হতে কার্যকর হবে। এছাড়া সাময়িক বরখাস্তকালীন সময়ে অভিযুক্ত বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্ত হবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!