খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

ইবিতে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইবি প্রতিনিধি

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়াসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রো-ভিসি ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ।

পরে একে একে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সহায়ক কর্মকর্তা সমিতি, শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন আবাসিক হল ও বিভাগসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এর আগে, ১৩ই ডিসেম্বর দিবাগত রাতে শহীদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও ১৪ই ডিসেম্বর প্রথম প্রহরে (রাত ১২টা ১মিনিটে) শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করা হয়।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!