খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

ইবিতে ‘কূটনৈতিক অধিকার: ইসলামী দৃষ্টিকোণ’ শীর্ষক সেমিনার

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘কূটনৈতিক অধিকার: ইসলামী দৃষ্টিকোণ’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সেমিনার কক্ষে এর আয়োজন করে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ।

সেমিনারে পিএইচডি গবেষক হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পিএইচডি গবেষক ও শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র শিক্ষক আব্দুল্লাহ আল-মামুন। গবেষণাপত্রে তিনি মানবরচিত আইনের মধ্যকার কূটনীতির সাথে ইসলাম প্রদত্ত কূটনীতির সাদৃশ্য-বৈসাদৃশ্য ও ইসলামী কূটনীতির কল্যাণকর দিকসমূহ আলোকপাত করেন।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মান। বিশেষ অতিথি ছিলেন গবেষণার তত্বাবধায়ক ও বিভাগের অধ্যাপক ড. ময়নুল হক।

সেমিনারে মূখ্য আলোচক ছিলেন বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন এবং আল ফিকহ এন্ড লিগাল স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. নাছির উদ্দীন আযহারী। এছাড়াও আল-কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী ও একই বিভাগের অধ্যাপক ড. জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!