খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

ইউক্রেনের স্কুলে রুশ বাহিনীর বিমান হামলা, ৬০ জন নিহতের আশঙ্কা

আন্তর্জা‌তিক ডেস্ক

ইউক্রেনের লুহানস্ক অঞ্চলে একটি স্কুলে রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে ৬০ জন নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। লুহানস্কের গভর্নর সেরহিয় গাইদাই রোববার বলেন, ‘বিলোহরিভকার ওই স্কুলটিতে ৯০ জনের মতো বেসামরিক নাগরিক আশ্রয় নিয়েছিলেন। স্থানীয় সময় শনিবার বিকেলে স্কুলটিতে বিমান হামলা চালায় রুশ বাহিনী। এতে গোটা স্কুল ভবনে আগুন ধরে যায়।’

তিনি আরও বলেন, ‘ধ্বংসস্তূপের নিচ থেকে দুটি মৃতদেহসহ ৩০ বেসামরিক নাগরিককে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সাতজন গুরুতর আহত হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপাপড়া ৬০ জনই মারা গেছেন।’

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে রুশ বাহিনীর এই হামলার ঘটনায় ইউক্রেন ও এর মিত্রদেশগুলো তীব্র নিন্দা জানিয়েছে। তবে হামলার বিষয়ে কোনও মন্তব্য করেনি ক্রেমলিন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরুর ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকেই পশ্চিমাদের বাধা উপেক্ষা করে পূর্ব ইউরোপের দেশটিতে চলছে রুশ সেনাদের সামরিক অভিযান।

বাসিন্দাদের রক্ষা করার জন্যই এমন সামরিক পদক্ষেপ বলে দাবি করে আসছে রাশিয়া। ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়, সম্পূর্ণ বিনা উসকানিতে রাশিয়া হামলা চালিয়েছে। দেশটি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে সাহায্যের আবেদন জানিয়ে আসছে।

ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর এখন পর্যন্ত হতাহত হয়েছে বহু মানুষ। দেশটির ৮০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। আর দেশ ছেড়েছে ৫০ লাখের বেশি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!